আন্তর্জাতিক ডেস্ক

০৩ মে, ২০২০ ১১:৫১

দাদা ও দুই চিকিৎসকের নামে বরিস জনসনের ছেলের নাম

যুক্তরাজ্যের প্রধানমন্ত্রী বরিস জনসন ও তার প্রেমিকা ক্যারি সিমন্ডসের ছেলে সন্তানের নাম রাখা হয়েছে উইলফ্রেড লওরি নিকোলাস জনসন। এ নামটি রাখা হয়েছে তার দাদা ও হাসপাতালের দুই চিকিৎসকের সম্মানে। এছাড়া মা ক্যারি সিমন্ডস ও বাবা বরিস জনসনের নামের অংশও রয়েছে নামটিতে। ক্যারি সিমন্ডস তার ইন্সটাগ্রামে এসব তথ্য জানান।

ইন্সটাগ্রাম পোস্টে তিনি লিখেন, আমি এর চেয়ে বেশি সুখী হতে পারি না। আমার হৃদয় পরিপূর্ণ।

বিজ্ঞাপন

উল্লেখ্য, বুধবার (২৯ এপ্রিল) লন্ডনের একটি হাসপাতালে উইলফ্রেড লওরি নিকোলাস জনসনের জন্ম হয়।

ছেলের নাম প্রকাশ করে ক্যারি সিমন্ডস জানান, এ নামটি অনেক ভেবেচিন্তেই ঠিক করেছেন তারা।  তিনি জানান, ছেলের নামের প্রথম অংশ 'উইলফ্রেড' হলো প্রধানমন্ত্রী বরিস জনসনের বাবার নাম। পরের অংশ 'লওরি' ক্যারি সিমন্ডসের নিজের নামের একটি অংশ। 'নিকোলাস' অংশটি ডা. নিক প্রাইস ও ডা. নিক হার্টের সম্মানে রাখা।  এই দুই চিকিৎসক গত এপ্রিলে লন্ডনের একটি হাসপাতালে করোনাভাইরাসে আক্রান্ত প্রধানমন্ত্রীকে চিকিৎসা দিয়েছিলেন। এবং 'জনসন' প্রধানমন্ত্রীর নিজের নামের একটি অংশ।

এর আগে, গত ২৭ মার্চ বরিস জনসন এক টুইট বার্তায় তার করোনাভাইরাসে আক্রান্ত হওয়ার খবর দিয়ে জানিয়েছিলেন, তার শরীরে করোনাভাইরাসের মৃদু উপসর্গ দেখা গেছে। সে সময় চিকিৎসকদের পরামর্শে আইসোলেশনে থাকার ঘোষণা দেন তিনি। তবে এর ১০দিন পর ৫ এপ্রিল ৫৫ বছর বয়সী বরিস জনসনকে জ্বরসহ লন্ডনের সেইন্ট থমাস হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে অবস্থার অবনতি হলে পরদিন আইসিইউতে স্থানান্তর করা হয় প্রধানমন্ত্রীকে।

হাসপাতালে কোভিড-১৯ এ রোগে ভোগা প্রধানমন্ত্রীর চিকিৎসায় নিয়োজিত দুই চিকিৎসকের সম্মানে এবার নিজের ছেলে সন্তানের নাম রাখলেন বরিস জনসন ও তার প্রেমিকা।

আপনার মন্তব্য

আলোচিত