COVID-19
CORONAVIRUS
OUTBREAK

Bangladesh

Worldwide

88

Confirmed Cases

09

Deaths

33

Recovered

1,204,055

Cases

64,791

Deaths

247,340

Recovered

Source : IEDCR

Source : worldometers.info

সংবাদ বিজ্ঞপ্তি

০৫ মার্চ, ২০২০ ০০:৪০

ফেঞ্চুগঞ্জের মুক্তিযুদ্ধের সংগঠক আব্দুল লতিফের ৯৭তম জন্মবার্ষিকী আজ

১৯৭১ সালের মুক্তিযুদ্ধে মুজিবনগর সরকারের ফেঞ্চুগঞ্জ থানার প্রশাসনিক কমিটির চেয়ারম্যান, ফেঞ্চুগঞ্জ থানা আওয়ামী লীগের প্রতিষ্ঠাকালীন সাধারণ সম্পাদক ও আমৃত্যু সভাপতি এবং সিলেট জেলা আওয়ামী লীগের তিন মেয়াদের সহ সভাপতি ও ভাষা সৈনিক মরহুম আব্দুল লতিফের ৯৭তম জন্মদিন  আজ বৃহস্পতিবার ।

১৯২৩ সালের এই দিনে সিলেটের ফেঞ্চুগঞ্জের নিজ ছত্তিশ গ্রামে তিনি জন্মগ্রহণ করেন। তার জন্মদিন উপলক্ষে  আজ বৃহস্পতিবার  (৫ মার্চ) পারিবারিক ভাবে দোয়া ও মিলাদ মাহফিল আয়োজন করা হয়েছে।

আব্দুল লতিফ আওয়ামী লীগের প্রতিষ্ঠা থেকে ১৯৮১ সাল পর্যন্ত আওয়ামী লীগের ফেঞ্চুগঞ্জ থানার সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করেন এবং ১৯৮১ ইংরেজি হতে আমৃত্যু পর্যন্ত ফেঞ্চুগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করেন।

তিনি ১৯৪৯ সালের হোসেন শহীদ সোহরাওয়ার্দীর সংগ্রামী ভূমিকা থেকে জাতীয়তাবাদী আন্দোলনের সূত্রপাত ৫২ সালের ভাষা আন্দোলন ৫৪ সালের যুক্তফ্রন্ট গঠনে মুসলিম লীগের ভরাডুবি সাধন, ৬৬ সালের ৬ দফা আন্দোলন, ৬৯ এর গণ আন্দোলন এবং ১৯৭১ এর স্বাধীনতা যুদ্ধের মাধ্যমে স্বাধীনতা অর্জনে ফেঞ্চুগঞ্জ থানার অভিভাবক হিসেবে সর্বত্র নেতৃত্ব দিয়েছিলেন বর্ষীয়ান রাজনীতিবিদ আব্দুল লতিফ।

আপনার মন্তব্য

আলোচিত