সিলেটটুডে ডেস্ক

২৩ মে, ২০১৬ ১২:০২

স্মার্টফোন থেকে বিনামূল্যে চিকিৎসাসেবা

টাকা আছে পকেটে, কিংবা ব্যাংকে, অথবা হাসপাতাল বেশ দূরে, কিংবা গভীর রাত যখন আপনি চাইলেই যেতে পারছেন না হাসপাতালে- এমন অবস্থায় চিকিৎসাসেবা পাওয়া অনেক কষ্টসাধ্য। কিন্তু এমন কঠিন অবস্থা থেকে মুক্তির জন্যেও আছে সহজ এক উপায়।  আপনার হাতে যদি থাকে একটা স্মার্টফোন, ডাউনলোড করে নিন ডক্টরসবিডি অ্যাপস। চিকিৎসককে জানিয়ে দিন আপনার সমস্যা।খুব দ্রুত সমাধান মিলবেই।

ডক্টরসবিডিডটকম নামে একটি চিকিৎসা সেবা প্রদানকারী অনলাইন প্রতিষ্ঠান মোবাইল অ্যাপস ডাউনলোড করলে দিচ্ছে ফ্রি চিকিৎসা সেবা।

তবে আপনার স্মার্টফোন না থাকলে সেবা পাবেন না এমনটা নয়। মাত্র ৫০ টাকা দিয়ে ওয়েবসাইটে পাবেন চিকিৎসা সেবা। ২০ জন বিশেষজ্ঞ ডাক্তার রয়েছে এই অনলাইন সেবাপ্রদানকারী প্রতিষ্ঠানে। মেডিসিন কার্ডিওলজি, স্ক্রিন, গাইনোকোলজিসহ জটিল রোগের সাধারণ চিকিৎসা পরামর্শ মিলবে এই সাইটে।

‘বিপদের বন্ধু ডাক্তারের খোঁজে’ এই স্লোগানে যাত্রা শুরু করে ডক্টরসবিডিডটকম। মিরপুর শেওড়া পাড়ায় এই প্রতিষ্ঠানের সার্বক্ষণিক দপ্তর। এই প্রতিষ্ঠানের সত্ত্বাধিকারী আরিফুল হাসান অপু সংবাদমাধ্যমকে বলেন, ‘মানুষকে চিকিৎসা সেবা দিতে আমরা প্রযুক্তির সমন্বয় ঘটিয়েছি। জুন থেকে আমাদের ২৪ ঘণ্টার কল সেন্টার চালু হবে। স্মার্টফোনকে কাজে লাগিয়ে বা প্রযুক্তির ব্যবহার করে এ সেবা মিলবে প্রত্যন্ত অঞ্চলে। বেসিসের সদস্য হওয়ায় আমরা উন্নত মান বজায় রাখতে চেষ্টা করে যাবো।’

ডক্টরসবিডিডটকম চিকিৎসা সেবা ছাড়াও হাসপাতাল বা ডাক্তারদের জন্য প্রেসক্রিপশন সফটওয়্যার তৈরি করে। এক্ষেত্রে ৫০ হাজার থেকে দেড়লাখ টাকা পর্যন্ত পড়ে সফটওয়্যারের দাম। এছাড়াও ই-জার্নাল নামে জার্নাল প্রকাশ, এডিটিং করার সুবিধা সহ অনলাইন পাবলিশড করার সফটওয়্যারও তৈরি করে। ১ লাখ থেকে দেড় লাখ টাকা খরচ পড়ে এ ধরণের সফটওয়্যারে।

প্লে স্টোর থেকে ডক্টরসবিডিডটকম লিখে সার্চ দিলে বিনামূল্যে অ্যাপসটি ডাউনলোড করতে পারবেন। ওয়েবসাইটে প্রবেশের জন্য এখানে ক্লিক করুন

আপনার মন্তব্য

আলোচিত