নিউজ ডেস্ক

১১ জানুয়ারি, ২০১৫ ১০:৪৫

২০১৪ ছিলো সেলফির, ২০১৫ হবে বেলফির!

২০১৪ সালকে বলা হয় সেলফির বছর, অনেকে বলছেন ২০১৫ সাল হতে পারে বেলফির বছর।

সেলফি  ছবি তোলা বর্তমানে তুমুল জনপ্রিয়। ২০১৪ সালে সেলফি জ্বরে আক্রান্ত ছিলেন দিনমজুর থেকে শুরু করে রাষ্ট্রপ্রধান পর্যন্ত । প্রবল সেলফি জ্বরের কারনে ২০১৪ সালকে বলা হয় সেলফির বছর, অনেকে বলছেন ২০১৫ সাল হতে পারে বেলফির বছর।

সেলফির কথা সবাই জানেন , বেলফির কথা জানেন কি?

সাধারণত সামনের দিক থেকে নিজের ছবি তোলা হলে তাকে বলা হয় সেলফি। কিন্তু নিজের পেছনের দিককার ছবি নিজে তুললে সেটিকে বলা হয় বেলফি।

নিজের পেছনের দিককার ছবি তুলে সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করে বেলফি বিষয়টিকে পরিচিত করেন কিম কার্দাশিয়ান। এ ছাড়াও বেলফিকে জনপ্রিয় করেন রিহানা, মাইলি সাইরাস, নিকি মিনাজ সহ বিভিন্ন খ্যাতনামা তারকারা। বর্তমানে সামাজিক যোগাযোগমাধ্যমে সেলফির পাশাপাশি বেলফিও শেয়ারের ঘটনা অহরহ।

তবে স্মার্টফোনে বেলফি তোলাটা সেলফির মতো সহজ নয়। নিজের ব্যাক সাইডের ফিগারের ছবি তোলার সময় তা দেখার কোনো সুবিধা না থাকায়, সহজে বেলফি তোলা যায় না। এজন্য আয়নার সামনে দাঁড়িয়ে মূলত বেলফি তোলা হয়ে থাকে।

বেলফি প্রেমীদের সহজে বেলফি তোলার সুবিধা দিতে নতুন বছরে প্রথমবারের মতো তৈরি করা হয়েছে বেলফি স্টিক। এটি সেলফি স্টিকের মতোই। স্টিকের মাথায় মোবাইল বসিয়ে খুব সহজেই নিজের ব্যাক ফিগারের বেলফি তোলা যাবে।

বেলফি স্টিক বাজারে নিয়ে আসছে ছবি ভিত্তিক সাইট ‘অন ডটকম’। ওয়েবসাইটটির প্রধান নির্বাহী কর্মকর্তা বেলফি স্টিক সম্পর্কে বলেন, ‘সাম্প্রতিক সময়ে আমরা লক্ষ্য করেছি অনেকেই তাদের পেছনের অংশের ছবি নিজে তোলার চেষ্টা করছেন। আর তাই তাদের কাজটি সহজ করতেই আমাদের এই ডিভাইসটি তৈরি করা।’

৮০ ডলার মূল্যের ডিভাইসটির জন্য অগ্রিম বুকিং নিতে শুরু করেছে প্রতিষ্ঠানটি। অগ্রিম বুকিং দেওয়া যাবে http://belfiestick.com সাইট থেকে।

আপনার মন্তব্য

আলোচিত