বড়লেখা প্রতিনিধি

২০ জুন, ২০২০ ১৩:০৭

কামাল লোহানীর মৃত্যুতে পরিবেশ, বন ও জলবায়ু মন্ত্রীর শোক

স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের সংগঠক ও কণ্ঠযোদ্ধা, ভাষাসৈনিক, একুশে পদকপ্রাপ্ত সাংবাদিক ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব কামাল লোহানীর মৃত্যুতে গভীর শোক ও দু:খ প্রকাশ করেছেন পরিবেশ, বন ও জলবায়ু পরিবর্তন মন্ত্রী মো. শাহাব উদ্দিন।

বিজ্ঞাপন

শনিবার (২০ জুন) গণমাধ্যমে প্রেরিত এক শোকবার্তায় পরিবেশ মন্ত্রী প্রয়াতের বিদেহী আত্মার মাগফেরাত কামনা করেন এবং তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জ্ঞাপন করেন।

শোকবার্তায় পরিবেশ মন্ত্রী বলেন, সাংবাদিকতা ও সংস্কৃতির জগতে কামাল লোহানী একটি অবিস্মরণীয় নাম। তিনি উদীচী শিল্পীগোষ্ঠী, ছায়ানট, একাত্তরের ঘাতক-দালাল নির্মূল কমিটি, সম্মিলিত সাংস্কৃতিক জোটসহ বহু সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের সঙ্গে নিবিড়ভাবে সম্পৃক্ত ছিলেন। আজীবন দেশ ও মানুষের সেবায় নিবেদিত এ মহান ব্যক্তির মৃত্যুতে দেশ এক কৃতি সন্তানকে হারালো। তার কর্মের মধ্য দিয়ে তিনি বাংলাদেশের মানুষের হৃদয়ে অনেককাল বেঁচে থাকবেন।

উল্লেখ্য, আবু নঈম মোহাম্মদ মোস্তফা কামাল খান লোহানী (৮৬) আজ ২০ জুন ২০২০ সকাল আনুমানিক সোয়া দশটার দিকে রাজধানীর শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন।

আপনার মন্তব্য

আলোচিত