সিলেটটুডে ডেস্ক

২৮ ডিসেম্বর, ২০২০ ১৫:৫২

লন্ডন ফেরতদের নিজ খরচে বাধ্যতামূলক প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিন

ছবি ফোকাস বাংলা

লন্ডন থেকে কেউ দেশে এলে তাকে বাধ্যতামূলকভাবে নিজ খরচে ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকতে হবে বলে মন্ত্রীপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম জানিয়েছেন।

সোমবার (২৮ ডিসেম্বর) প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে মন্ত্রীসভার ভার্চুয়াল বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে তিনি জানান। প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এবং মন্ত্রীসভার অন্য সদস্যরা সচিবালয়ে এই বৈঠকে অংশ নেন।

বিজ্ঞাপন

সচিবালয়ে এক ব্রিফিংয়ে তিনি বলেন, ফ্লাইট চালু থাকবে। তবে যারাই লন্ডন থেকে আসবেন তাদের ১৪ দিন প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকতে হবে। আসকোনা হজ ক্যাম্প ও উত্তরা দিয়াবাড়িতে সরকার এ কোয়ারেন্টিনের ব্যবস্থা করবে। তবে যাত্রীকে সব খরচ বহন করতে হবে। এছাড়া যাত্রীদের চাহিদা অনুযায়ী  ভালো মানের হোটেলের ব্যবস্থাও করা হবে। সিভিল অ্যাভিয়েশন কর্তৃপক্ষ এটা নিশ্চিত করবে।

লন্ডন থেকে বাংলাদেশে এলে কবে থেকে এই নির্দেশনা কার্যকর হবে, তা সোমবার রাতে সংশ্লিষ্টদের নিয়ে একটি বৈঠকে ঠিক করে জানিয়ে দেওয়া হবে বলে জানান মন্ত্রীপরিষদ সচিব।

সম্প্রতি যুক্তরাজ্যে করোনাভাইরাসের নতুন ধরন শনাক্ত হয়েছে। এরপর বেশ কয়েকটি দেশ যুক্তরাজ্যের সঙ্গে বিমান চলাচল বন্ধ করে দিলেও বাংলাদেশ এখনও বিমান যোগাযোগ বন্ধ করেনি।

আপনার মন্তব্য

আলোচিত