সিলেটটুডে ডেস্ক

১৪ মার্চ, ২০২১ ১৬:১৪

৪১তম বিসিএস প্রিলি পরীক্ষার তারিখ পেছানোর দাবি

করোনা পরিস্থিতি বিবেচনায় রেখে চলতি মাসের ১৯ তারিখ অনুষ্ঠিতব্য ৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার তারিখ পুনঃনির্ধারণের দাবি জানিয়েছেন পরীক্ষার্থীরা। এই বিষয়ে প্রধানমন্ত্রী ও সরকারি কর্ম কমিশনের (পিএসসি) চেয়ারম্যানের হস্তক্ষেপ কামনা করেছেন তারা।

রোববার (১৪ মার্চ) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতিতে অনুষ্ঠিত এক সংবাদ সম্মেলনে তারা এ দাবি জানান।

পরীক্ষাকে কেন্দ্র করে প্রায় আট লাখ মানুষের সমাগম হবে। এতে করোনা ভাইরাসের কমিউনিটি ট্রান্সফারের ঝুঁকি থাকবে বলে মনে করছেন শিক্ষার্থীরা।

সংবাদ সম্মেলনে শিক্ষার্থীদের পক্ষে এক লিখিত বক্তব্যে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের ২০১১-১২ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মেহেদী হাসান বলেন, সাম্প্রতিককালে করোনা ভাইরাসের সংক্রমণের হার বৃদ্ধি পাওয়ায় পরীক্ষার্থী ও তাদের অভিভাবকদের মাঝে ৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষায় অংশগ্রহণ করার ব্যাপারে আতঙ্ক সৃষ্টি হয়েছে।

ভ্যাক্সিন নিশ্চিত করার আগেই পরীক্ষা গ্রহণের সিদ্ধান্ত করোনা মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রদত্ত তিনটি নির্দেশনার সঙ্গে সাংঘর্ষিক বলে দাবি করেন শিক্ষার্থীরা। লিখিত বক্তব্যে বলা হয়, এত বড় পরিসরে জনসমাগমের আয়োজন অতিমারী রোধে স্বাস্থ্যবিধি, জনস্বাস্থ্য সুরক্ষা, বিশ্বস্বাস্থ্য সংস্থার নীতি এবং প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার তিনটির নির্দেশনার সঙ্গে সাংঘর্ষিক বলে পরীক্ষার্থীবৃন্দ মনে করেন। তাছাড়াও করোনা পজিটিভ পরীক্ষার্থীদের ব্যাপারে পিএসসির সুনির্দিষ্ট কোন নির্দেশনা না থাকায় তা সুস্থ পরীক্ষার্থীদের মাঝে বাড়তি উদ্বেগের জন্ম দিয়েছে।

প্রধানমন্ত্রী ও পিএসসি চেয়ারম্যানের হস্তক্ষেপ কামনা করে লিখিত বক্তব্যে বলা হয়, হঠাৎ সংক্রমণ বৃদ্ধিতে দেশের সরকারি বেশ কয়েকটি পরীক্ষা এবং প্রতিবেশী দেশ ভারতের মহারাষ্ট্র ও পশ্চিমবঙ্গ রাজ্য পাবলিক সার্ভিসের প্রিলি পরীক্ষা স্থগিত ঘোষণা করা হয়েছে। তাই চলমান করোনা পরিস্থিতি মোকাবিলায় ভ্যাক্সিন নিশ্চিত করে ৪১তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার তারিখ পুনঃনির্ধারণে প্রধানমন্ত্রী ও পিসিএস চেয়ারম্যানের হস্তক্ষেপ কামনা করছি।

আপনার মন্তব্য

আলোচিত