সিলেটটুডে ডেস্ক

০৮ নভেম্বর, ২০১৫ ১৯:১৫

রংপুরে বাহাই ধর্মীয় নেতাকে গুলি করে হত্যার চেষ্টা

রোববার সকালে রংপুর শহরে আর.কে রোডে বাহাই ধর্মীয় সম্প্রদায়ের এক নেতাকে গুলি করে হত্যার চেষ্টা চালিয়েছে মোটরসাইকেলে করে আসা তিন দুর্বৃত্ত। রংপুর কোতোয়ালি থানার ওসি আব্দুল কাদের জিলানী এটি নিশ্চিত করেছেন।

গুলিবিদ্ধের নাম রুহুল আমিন (৪৪)। তিনি রংপুর বাহাই কেন্দ্রের পরিচালক এবং রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালকের ব্যক্তিগত সহকারী (পিএস)। তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

রুহুল আমিনের স্ত্রী শামসুন নাহার বলেন, সকালে বাড়ি থেকে বেরিয়ে রিকশার জন্য অপেক্ষা করছিলেন রুহুল। এসময় তিনি বাড়ির গেটে দাঁড়িয়ে ছিলেন। কিছুক্ষণ পর রিকশা পেয়ে তাতে চড়ার সময় তিনজন মোটরসাইকেলে এসে তার দিকে দুটি গুলি ছুড়ে। এসময় তিনি চিৎকার করে হামলাকারীদের ধাওয়া দিলে তার পালিয়ে যায়। পরে স্থানীয়দের সহায়তায় তাকে উদ্ধার করে হাসপাতালে নেওয়া হয়।

রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের সার্জারি বিভাগের প্রধান সৈয়দ আব্দুল তালেব বলেন, “রুহুল আমিনের বাঁ পা ও কাঁধে গুলি লেগেছে। ”

রুহুল আমিনের চিকিৎসার জন্য ১০ সদস্যের একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে বলে জানিয়েছেন ওই বোর্ডের প্রধান ও রংপুর মেডিকেল কলেজ হাসপাতালের অধ্যক্ষ জাকির হোসেন।  রুহুলের শরীর থেকে গুলি বের করা না যাওয়ায় তাকে ঢাকায় বক্ষব্যাধি হাসপাতালে পাঠানোর সিদ্ধান্ত হয়েছে।

ওসি আব্দুল কাদের বলেন, “রুহুল আমিনকে কেন গুলি করা হয়েছে তা জানতে পারিনি। তবে হাসপাতালের কর্মচারীদের সিন্ডিকেট নিয়ে কোনো জটিলতায় এ হামলা হয়েছে কি না তা খতিয়ে দেখা হচ্ছে।”

বাহাই ধর্ম বা বাহাই বিশ্বাস হচ্ছে বাহাউল্লাহ কর্তৃক প্রতিষ্ঠিত একেশ্বরবাদী একটি ধর্ম বা বিশ্বাস। ঊনবিংশ শতাব্দীতে পারস্যে (বর্তমানে ইরান) এই ধর্মের উৎপত্তি। মূলত মানবজাতির আত্মিক ঐক্য হচ্ছে এই ধর্মের মূল ভিত্তি। বিশ্বে বর্তমানে ২০০-এর বেশি দেশ ও অঞ্চলে এই ধর্মের আনুমানিক প্রায় ৬০ লক্ষ অনুসারী রয়েছে। বাংলাদেশেও এই সম্প্রদায়ের অনুসারী অল্প কিছু মানুষ বাস করেন।

সূত্র: বিডিনিউজ২৪অডটকম

আপনার মন্তব্য

আলোচিত