সিলেটটুডে ডেস্ক

১০ নভেম্বর, ২০১৫ ১১:০২

মুন্সীগঞ্জে কারখানায় বিস্ফোরণে শ্রমিক নিহত, আহত ৪

মুন্সীগঞ্জে কারেন্ট জাল তৈরির একটি কারখানার বয়লার বিস্ফোরণে এক শ্রমিক নিহত এবং অন্তত চারজন আহত হয়েছেন। নিহত শ্রমিকের নাম সজিব ব্যাপারী (২৮), তিনি সদর উপজেলার বাগবাড়ি এলাকার শহীদ ব্যাপারীর ছেলে।

সোমবার (১০ নভেম্বর) রাত ১টার দিকে সদর উপজেলার মুক্তারপুরের বাগবাড়ির সাউদার্ন ফিশিং নেট কারখানায় এ ঘটনায় আশপাশের পাঁচটি বাড়িও ক্ষতিগ্রস্ত হয়েছে।

৩৩ কেভি বিদ্যুতের লাইন পুড়ে যাওয়ায় মুন্সীগঞ্জ শহরে বিদ্যুৎ সরবরাহ বন্ধ রয়েছে বলে জানিয়েছেন সদর থানার পরিদর্শক (তদন্ত) মো. নুরুল ইসলাম।

আহত দেলোয়ার (২৬), আমান (২৮), ইউসুফ (২৮) ও মরিয়মকে (২৪) সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। তাদের বিষয়ে বিস্তারিত জানা যায়নি।

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, বিস্ফোরণে বয়লারটি উড়ে গিয়ে প্রায় আধা কিলোমিটার দূরে ছিটকে পড়ে। এতে অন্তত পাঁচটি ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। বিস্ফোরণে মুন্সীগঞ্জ শহরের প্রধান বিদ্যুৎ লাইন এবং বৈদ্যুতিক পুল ক্ষতিগ্রস্ত হওয়ায় বিদ্যুৎ সরববরাহ বন্ধ রয়েছে।

সদর থানার ওসি (তদন্ত) মো. নুরুল ইসলাম এসব তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, 'দুর্ঘটনার খবর জানাজানি হলে বিপদ হতে পারে এমন আশঙ্কায় জানাজা না পড়ে রাতেই সজিবের লাশ দাফন করা হয়। কারখানাটির মালিক গোলাম মোস্তফা পলাতক।'

মুন্সীগঞ্জ পল্লী বিদ্যুৎ সমিতির ডিজিএম শেখ মনোয়ার মোর্শেদ জানান, প্রায় পাঁচ টন ওজনের বয়লারের একটি টুকরো ৩৩ কেভি লাইন ও পুলে আঘাত করে। মঙ্গলবার সকালে মেরামত কাজ শুরু হয়েছে। তবে কখন বিদ্যুৎ সরবারহ স্বাভাবিক হবে তা বলতে পারেননি তিনি।

কারখানার মালিক গোলাম মোস্তফা ঘটনার পর থেকে পলাতক বলে জানিয়েছে পুলিশ।

আপনার মন্তব্য

আলোচিত