সিলেটটুডে ডেস্ক

০৬ মে, ২০২১ ১৭:৪৫

খালেদাকে বিদেশে নেওয়ার সিদ্ধান্ত দ্রুতই জানানো হবে: আইনমন্ত্রী

অসুস্থ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার বিষয়ে দ্রুতই জানানো হবে জানিয়েছেন আইনমন্ত্রী আনিসুল হক। তিনি বলেছেন, বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে বিদেশে যেতে দেয়ার আবেদন নিয়ে এখনও কোনো সিদ্ধান্ত হয়নি। আর আজ বৃহস্পতিবারের মধ্যে সিদ্ধান্ত হবে না, তবে আবেদনটি মানবিকভাবে দেখা হচ্ছে ও দ্রুতই সিদ্ধান্ত জানানো হবে। আর এটি স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হবে।

বৃহস্পতিবার (৬ মে) রাজধানীর গুলশানে নিজ বাসভবনে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন মন্ত্রী।

দুর্নীতির দুই মামলায় ১৭ বছরের সাজা পাওয়া বিএনপি নেত্রীকে ২০২০ সালের মার্চে ছয় মাসের জন্য মুক্তি দেয়া হয় দণ্ড স্থগিত করে। তাকে মুক্ত করতে বিএনপির সব প্রচেষ্টা ব্যর্থ হওয়ার পর পরিবারের পক্ষ থেকে প্রধানমন্ত্রীর আছে আবেদন করা হলে তিনি নির্বাহী আদেশে সাবেক প্রধানমন্ত্রীর দণ্ড স্থগিত করার ব্যবস্থা করেন।

প্রথমে ছয় মাসের জন্য মুক্তি দেয়া হলেও পরে দুই দফায় আরও ছয় মাস করে সময় বাড়ানো হয়। এর মধ্যে গত ১১ এপ্রিল বিএনপি নেত্রীর করোনা ধরা পড়ে। আর তিনি নানা জটিলতা নিয়ে ২৭ এপ্রিল ভর্তি হন হাসপাতালে।

উন্নত চিকিৎসার জন্য তাকে বিদেশে নিতে বিএনপি নেত্রীর পরিবারের পক্ষ থেকে সরকারের কাছে আবেদনও করা হয়েছে। বুধবার রাতে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামালের বাসায় দিয়ে দেখা করেন খালেদা জিয়ার ভাই সাঈদ ইস্কান্দার।

আপনার মন্তব্য

আলোচিত