সিলেটটুডে ডেস্ক

১৬ মে, ২০২১ ১৩:২৭

ফেরিঘাটে ঢাকামুখী মানুষের চাপ, চলছে ১৬ ফেরি

ঈদের ছুটি শেষে রাজবাড়ীর দৌলতদিয়া ফেরিঘাট দিয়ে দক্ষিণবঙ্গ থেকে আসছেন হাজারো মানুষ। রোববার (১৬ মে) সকাল থেকেই দৌলতদিয়া ফেরিঘাটে ঢাকাগামী যাত্রীদের প্রচুর চাপ। সকাল সাড়ে ১০টা পর্যন্ত প্রায় তিন হাজার মানুষ পার হয়েছেন এই ফেরি ঘাট দিয়ে।

দৌলতদিয়া ঘাট থেকে সর্বশেষ ছেড়ে যাওয়া রজনীগন্ধা নামক ফেরিতে দেখা যায় একটি বাস ছাড়া প্রায় পাঁচশত যাত্রী পার হয়েছে। কোন ফেরিতেই মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি।

সাধারণ যাত্রীরা অভিযোগ করেন, দূরপাল্লার বাস বন্ধ থাকায় ভোগান্তির শিকার হচ্ছেন তারা।  অটো, মাহেন্দ্রতে আদায় করা হচ্ছে কয়েকগুণ বেশি ভাড়া। একই সঙ্গে সেখানেই মানা হচ্ছে না স্বাস্থ্যবিধি। গাদাগাদি করে লোক বসানো হচ্ছে। সাধারণ মানুষকে একপ্রকার জিম্মি করে রেখেছে এসব অটো, মাহেন্দ্র।

বিআইডব্লিউটিসির সহ মহা ব্যাবস্থাপক (বাণিজ্য) ফিরোজ আলম বলেন, ঘাটে সেরকম গাড়ির চাপ নেই। কিছু ব্যক্তিগত গাড়ি ছাড়া তেমন কোন ভিড় নেই। তবে যাত্রীচাপ থাকায় এই নৌরুটের ১৬টি ফেরিই চলাচল করছে।

ফায়ার সার্ভিস এবং সিভিল ডিফেন্সের সহকারী পরিচালক আনোয়ার হোসেন বলেন, দৌলতদিয়া ঘাটে যে কোন দুর্ঘটনায় উদ্ধার তৎপরতা চালানোর জন্য একটি ইউনিটকে সবসময় ঘাট এলাকায় প্রস্তুত রাখা হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত