সিলেটটুডে ডেস্ক

২৯ আগস্ট, ২০২১ ১৫:২৭

পাইলট নওশাদের মৃত্যু নিয়ে বিভ্রান্তি না ছড়ানোর আহ্বান পরিবারের

মাঝ আকাশে বড় ধরনের হার্ট অ্যাটাকের শিকার হওয়া বিমান বাংলাদেশ এয়ারলাইনসের পাইলট নওশাদ আতাউল কাইউমের মৃত্যু নিয়ে বিভ্রান্তি না ছড়ানোর আহ্বান জানিয়েছে নওশাদের পরিবার।

এদিকে ভারতের নাগপুরের কিংসওয়ে হাসপাতালের নিবিড় পরিচর্যা ইউনিটে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান বলে বিমানের একটি সূত্র জানিয়েছে। এছাড়া বিমানের সেই সূত্রে বরাত দিয়ে বেশকয়েকটি গণোমাধ্যমও পাইলট নওশাদের মৃত্যুর খবর প্রচার করেছে।

তিনি এখনো জীবিত আছেন বলে দাবি করে পাইলট নওশাদ আতাউল কাইউমের মৃত্যু নিয়ে বিভ্রান্তি না ছড়ানোর আহ্বান জানিয়েছেন তার পরিবার।

প্রসঙ্গত, শুক্রবার সকালে ওমানের মাস্কাট থেকে শতাধিক যাত্রী নিয়ে বিজি-০২২ ফ্লাইটটি নিয়ে ঢাকা আসার পথে ভারতের আকাশে থাকা অবস্থায় ক্যাপ্টেন কাইউম অসুস্থ বোধ করেন।

পরবর্তীতে বিমানটিকে মহারাষ্ট্রের নাগপুরের ড. বাবাসাহেব আম্বেদকর আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি অবতরণ করানো হয়। আকাশে অসুস্থ হয়ে পড়ার সঙ্গে সঙ্গেই ক্যাপ্টেন কাইউম কলকাতার এয়ার ট্রাফিক কন্ট্রোলের কাছে জরুরি অবতরণের অনুরোধ জানান। একই সময় তিনি কো-পাইলটের কাছে বিমানটির নিয়ন্ত্রণ হস্তান্তর করেন।

কলকাতার এয়ার ট্রাফিক কন্ট্রোল কাছের নাগপুর বিমানবন্দরে অবতরণ করার নির্দেশ দিলে কো-পাইলটই বিমানটিকে অবতরণ করান। বোয়িং ৭৩৭-৮০০ মডেলের বিমানটিতে ১২৪ জন যাত্রী ছিল। তারা সবাইই নিরাপদে ছিলেন।

শুক্রবারই আরেকটি ফ্লাইটে করে আট সদস্যের একটি উদ্ধারকারী দল নাগপুরে যায়। মধ্যরাতের পর বিমানটিকে যাত্রীসহ ঢাকার বিমানবন্দরে নিয়ে আসা হয়।

আপনার মন্তব্য

আলোচিত