সিলেটটুডে ডেস্ক

১২ সেপ্টেম্বর, ২০২১ ১৪:০৫

শ্রেণিকক্ষে ময়লা, অধ্যক্ষ ও শিক্ষা কর্মকর্তা বরখাস্ত

করোনাভাইরাস মহামারির মধ্যে দেড় বছর বিরতির পর শিক্ষার্থীদের ক্লাসে ফেরার দিন শ্রেণিকক্ষে ময়লা পাওয়ায় আজিমপুর গার্লস স্কুল ও কলেজের অধ্যক্ষকে সাময়িক বরখাস্ত করেছে শিক্ষা মন্ত্রণালয়। একইসঙ্গে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদফতরের (মাউশি) এক কর্মকর্তাকেও সাময়িক বরখাস্ত করা হয়েছে। এই কর্মকর্তা স্কুল পরিচ্ছন্নতা ও স্বাস্থ্যবিধি মানার বিষয়গুলো তদারকির দায়িত্বে ছিলেন।

রোববার (১২ সেপ্টেম্বর) দুপুরে শিক্ষা মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে এ তথ্য নিশ্চিত করেছেন।

ওই কর্মকর্তা বলেন, সকালে আজিমপুর গার্লস কলেজ পরিদর্শনে গিয়ে কয়েকটি ক্লাসরুম নোংরা ও অগোছালো অবস্থায় দেখতে পান শিক্ষামন্ত্রী। এ বিষয়ে অধ্যক্ষকে প্রশ্ন করা হলে তিনি এ বিষয়ে কোনো সদুত্তর দিতে পারেননি। ফলে তাকে বরখাস্তের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

মন্ত্রণালয়ের ওই কর্মকর্তা বলেন, স্কুল খোলার প্রথম দিন থেকেই পরিষ্কার-পরিচ্ছন্নতা ও স্বাস্থ্যবিধি অনুসরণের বিষয়টি কঠোরভাবে মনিটরিং করা হচ্ছে। এ কারণেই পরিচ্ছন্নতা ও স্বাস্থ্যবিধি অনুসরণের বিষয়টি তদারকির দায়িত্বে থাকা মাউশির ওই কর্মকর্তাকেও বরখাস্তের সিদ্ধান্ত নেওয়া হয়।

এর আগে দেড় বছর পর শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রথম দিন রোববার সকাল ১০টায় আজিমপুর গার্লস স্কুল ও কলেজ পরিদর্শনে যান শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। সেখানে তিনি বলেন, শিক্ষার্থীদের সুরক্ষাব্যবস্থায় কোনো ধরনের অনিয়ম পেলে সংশ্লিষ্ট সবার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

মন্ত্রী বলেন, আমরা আজকে এখানে এসেছি জানিয়ে। কিন্তু এরপর আমরা সব জায়গায় যাব না জানিয়ে। কোথাও কোনো নিয়মের ব্যত্যয় দেখলে সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেওয়া হবে

আপনার মন্তব্য

আলোচিত