সিলেটটুডে ডেস্ক:

১৭ সেপ্টেম্বর, ২০২১ ১৯:০৩

কোভিড: এক দিনে ৩৮ মৃত্যু, শনাক্ত ১৯০৭

দেশে করোনাভাইরাসে আক্রান্তদের মধ্যে একদিনে (বৃহস্পতিবার সকাল ৮টা থেকে শুক্রবার সকাল ৮টা পর্যন্ত) আরও ৩৮ জনের মৃত্যু হয়েছে। এই সংক্রমণ ধরা পড়েছে আরও এক হাজার ৯০৭ জনের মধ্যে।

শুক্রবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর এক বিজ্ঞপ্তিতে জানায়, শুক্রবার সকাল পর্যন্ত ২৪ ঘণ্টায় নতুন আক্রান্তদের নিয়ে দেশে মোট শনাক্ত কোভিড রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লাখ ৪০ হাজার ১১০ জনে। তাদের মধ্যে মৃত্যু হয়েছে ২৭ হাজার ১৪৭ জনের।

বৃহস্পতিবার স্বাস্থ্য অধিদপ্তর আগের ২৪ ঘণ্টায় এক হাজার ৮৬২ জন নতুন রোগী শনাক্ত এবং ৫১ জনের মৃত্যুর খবর দিয়েছিল। সে হিসেবে গত একদিনে কোভিড মৃত্যু কমেছে। কিন্তু নতুন রোগী বেড়েছে।

এই ২৪ ঘণ্টায় সারাদেশে ২৯ হাজার ৭৫৬টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর বিপরীতে শনাক্ত হার দাঁড়িয়েছে ৬ দশমিক ৪১ শতাংশ, যা আগের দিন ৫ দশমিক ৯৮ শতাংশ ছিল।

গত একদিনে শুধু ঢাকা বিভাগেই এক হাজার ৩৭৬ জনের মধ্যে করোনাভাইরাস সংক্রমণ ধরা পড়েছে, যা দিনের মোট আক্রান্তের ৭০ শতাংশ।

এছাড়া যে ৩৮ জন গত একদিনে মারা গেছেন, তাদের ১৭ জনই ছিলেন ঢাকা বিভাগের। এছাড়া চট্টগ্রাম বিভাগের ৭ জন।

তাদের মধ্যে ২৫ জনই ছিলেন নারী। আর পুরুষ মারা গেছেন ১৩ জন। আগে দেশে দৈনিক মৃত্যুর তালিকায় নিয়মিতভাবে পুরুষের সংখ্যা বেশি থাকলেও করোনাভাইরাসের ডেল্টা ধরনের প্রকোপ শুরু হওয়ার পর অগাস্ট থেকে নারী মৃত্যুহার বেড়েছে।

এদিকে সরকারি হিসাবে গত একদিনে করোনা থেকে সেরে উঠেছেন দুই হাজার ৯১৯ জন। তাদের নিয়ে এ পর্যন্ত ১৪ লাখ ৯৭ হাজার নয় জন সুস্থ হয়ে উঠলেন।

আপনার মন্তব্য

আলোচিত