সিলেটটুডে ডেস্ক

২৩ সেপ্টেম্বর, ২০২১ ১০:২৮

পাওনাদার ও গ্রাহকদের চাপে অফিস বন্ধ, জানাল কিউকম

পাওনাদার ও গ্রাহকদের চাপ সামলাতে না পেরে অফিস বন্ধ করে দেওয়া হয়েছে বলে জানিয়েছে আলোচিত আরেক ই-কমার্স সাইট কিউকম।

বুধবার মধ্যরাতে ফেইসবুক লাইভে এসে অফিস বন্ধ করে বাসায় বসে কাজ করার ঘোষণা দেন এই কোম্পানির উদ্যোক্তা ও সিইও রিপন মিয়া এবং তার সহযোগী সাবেক রেডিও জকি (আরজে) নিরব। এই সময়ে গ্রাহকদেরকে তাদের বাসাবাড়ির নিচে ভিড় না করার অনুরোধও করেন তারা।

করোনাভাইরাস মহামারীকালে ই-কমার্সের প্রসার ঘটার পাশাপাশি বিভিন্ন সাইট খুলে প্রলোভন দেখিয়ে গ্রাহকদের কোটি কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগও ‍উঠেছে। আর সেই অভিযোগে ই-অরেঞ্জ এবং ইভ্যালির মালিকরা ইতোমধ্যে গ্রেপ্তার হয়েছে।

ইভ্যালির অনুকরণে যাত্রা শুরু করে কিউকমও গ্রাহকের কোটি কোটি টাকা আটকা রয়েছে বলে সামাজিক যোগাযোগ মাধ্যমে ভুক্তভোগীদের মন্তব্য থেকে জানা যাচ্ছে। ইভ্যালির গ্রাহকরা কত টাকা পাবেন, সেই তথ্য উদঘাটন করলেও অন্য কোনো ই-কমার্সের তথ্য এখনও সংগ্রহ শুরু করেনি বাণিজ্য মন্ত্রণালয়।

অর্ধেক মূল্যে পণ্য দেওয়ার ঘোষণা দিয়ে মোটর সাইকেলসহ এই ধরনের সৌখিন পণ্যের অর্ডারই বেশি নিয়েছে কিউকম। কিউকমের তেজগাঁও কার্যালয়ে শত শত গ্রাহক তাদের পণ্য অথবা টাকা বুঝে পেতে ভিড় জমাচ্ছেন। এই পরিস্থিতি চলার মধ্যে বুধবার কার্যালয়গুলো বন্ধ করে দিয়ে ‘হোম অফিস’ চালুর ঘোষণা দেয় কিউকম।

এর কারণ ব্যাখ্যা করে রিপন মিয়া বলেন, “ওয়্যারহাউজে গিয়ে যদি পলিটিক্যাল পাওয়ার দেখায়, আমরা কই যাব? আমাদের তো একটা ব্যক্তিগত জীবন আছে। আপনারা ওয়্যার হাউজে, বাসার নিচে আসবেন, হানা দেবেন। আমার ওয়াইফকে নিয়ে ট্যাগ করেন? তাহলে আমরা কোথায় যাব? আমরা তো হেরোইন মদ বিক্রি করছিনা। আপনাদের সার্ভিস দিচ্ছি। তাহলে আমাদের সাথে এমন কেন করছেন?” একই কথা বলেন নিরবও।

এদিকে বিভিন্ন পেমেন্ট গেটওয়েতে নিজেদের প্রায় ৪০০ কোটি টাকা আটকা পড়ার দাবি করেছে কিউকম কর্তৃপক্ষ।

ই-অরেঞ্জ ও ইভ্যালি নিয়ে আলোচনার মধ্যে ধামাকা, আলাদীনের প্রদীপ, সিরাজগঞ্জ শপও ইতোমধ্যেই বন্ধ হয়ে গেছে।

আপনার মন্তব্য

আলোচিত