সিলেটটুডে ডেস্ক

২৭ সেপ্টেম্বর, ২০২১ ০১:২১

শেখ হাসিনার গাড়িবহরে হামলার সাজাপ্রাপ্ত আসামি গ্রেপ্তার

হামলার ঘটনার প্রায় ২০ বছর পর শেখ হাসিনার গাড়িবহরে হামলার মামলায় সাজাপ্রাপ্ত আসামি মো. তারিকুজ্জামান ওরফে কনককে গ্রেপ্তার করেছে পুলিশ।

রোববার (২৫ সেপ্টেম্বর) বিকেল ৩টার দিকে রাজধানীর মিরপুরের ১০০ ফিট এলাকা থেকে তাকে গ্রেপ্তার করে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের মতিঝিল বিভাগ।

ডিবির মতিঝিল বিভাগের উপ-পুলিশ কমিশনার (ডিসি) রিফাত রহমান শামীম এ তথ্য নিশ্চিত করে বলেছেন, ‘তারিকুজ্জামান কনক প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলার মামলায় সাজাপ্রাপ্ত আসামি। দীর্ঘদিন ধরে তিনি পলাতক ছিলেন। তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা প্রক্রিয়াধীন।’

জানা গেছে, ২০০১ সালে তৎকালীন বিরোধীদলীয় নেত্রী ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা সাতক্ষীরায় একটি সমাবেশ অংশ নেন। সেখান থেকে কলারোয়া থানা হয়ে ঢাকার উদ্দেশ্যে রওনা করেন তিনি। পথিমধ্যে কলারোয়া থানাধীন তুলশীডাঙ্গায় শেখ হাসিনার গাড়িবহরে হামলা হয়। ওই হামলায় তারিকুজ্জামানও জড়িত ছিলেন। এ ঘটনায় ২০১৪ সালে সাতক্ষীরার কলারোয়া থানায় বিস্ফোরক আইনে মামলা হয়। বিচার প্রক্রিয়া শেষে চলতি বছরের ৪ ফেব্রুয়ারি চাঞ্চল্যকর এ মামলার রায় ঘোষণা করেন সাতক্ষীরার মুখ্য বিচারিক হাকিম মো. হুমায়ুন কবীর।

রায়ে সাতক্ষীরা-১ আসনের সাবেক এমপি হাবিবুল ইসলাম হাবিবসহ তিনজনকে ১০ বছরের কারাদণ্ড দেন আদালত। এছাড়া বাকি ৪৭ জন আসামিকে চার বছর থেকে শুরু করে বিভিন্ন মেয়াদে সাজা দেওয়া হয়।

আপনার মন্তব্য

আলোচিত