সিলেটটুডে ডেস্ক

২৮ নভেম্বর, ২০১৫ ০১:৩১

১৫৩ জনকে হুমকিদাতা আবদুল হক ও আমিনুর রিমান্ডে

দেশের ১৫৩ নাগরিককে প্রাণনাশের হুমকি দেওয়ার ঘটনায় করা তথ্যপ্রযুক্তি আইনে দায়ের করা মামলায় আবদুল হক ও আমিনুর রহমানকে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

শুক্রবার বিকালে ঢাকার মহানগর হাকিম মাহবুবুর রহমান তাদের পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

এর আগে মামলার তদন্ত কর্মকর্তা পুলিশের তদন্ত শাখার (ডিবি) পরিদর্শক হাফিজুর রহমান আসামিদের আদালতে হাজির করে ১০ দিন করে রিমান্ড আবেদন করেন।

আদালত শুনানি শেষে তাঁদের এই রিমান্ড মঞ্জুর করেন। পুলিশের তদন্ত শাখার (ডিবি) পরিদর্শক শাহ মো. আখতারুজ্জামান ইলিয়াস গত মঙ্গলবার বাদী হয়ে তেজগাঁও থানায় আইসিটি আইনে মামলা করেন।

মঙ্গলবার রাতে রাজধানীর তেজগাঁও এলাকা থেকে আবদুল হককে ও বৃহস্পতিবার আমিনুর রহমানকে গ্রেফতার করে পুলিশ। গত বুধবার আবদুল হককে একদিনের রিমান্ডে নেয় ঢাকা মহানগর পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)।

আবদুল হকের বিরুদ্ধে অভিযোগ ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) প্রফেসর অ্যামিরেটাস আনিসুজ্জামান, জাফর ইকবাল, ইতিহাসবিদ প্রফেসর মুনতাসির মামুন, শাহরিয়ার কবির, অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী, আইনমন্ত্রী আনিসুল হক এবং সাবেক আইনমন্ত্রী শফিক আহমেদসহ বিশিষ্ট ব্যক্তিদের হত্যার হুমকি দেওয়া। এসব হুমকিতে তিনি একেক সময়ে একেক পরিচয় ব্যবহার করতেন।

এসব পরিচয়ের মধ্যে কখনও আনসারুল্লাহ বাংলাটিম, কখনও আইএস, কখনও আল কায়েদা উপমহাদেশ শাখা।

আপনার মন্তব্য

আলোচিত