সিলেটটুডে ডেস্ক

০৯ জানুয়ারি, ২০২২ ১৫:১৪

মিতু হত্যা: নিজের করা মামলায় বাবুলকে গ্রেপ্তারের আদেশ আদালতের

স্ত্রী মাহমুদা খানম মিতু হত্যার ঘটনায় বাদী হয়ে সাবেক পুলিশ সুপার (এসপি) বাবুল আক্তারের দায়ের করা মামলায় তাকেই গ্রেপ্তার করার আদেশ দিয়েছেন আদালত।

রোববার (৯ জানুয়ারি) সকালে চট্টগ্রামের অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মুহাম্মদ আবদুল হালিম মামলাটির তদন্তকারী কর্মকর্তা পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) পরিদর্শক আবু জাফর মোহাম্মদ ওমর ফারুকের আবেদন মঞ্জুর করে আদেশ দেন।

ওমর ফারুক তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন। গত বছরের ২৭ ডিসেম্বর বাবুল আক্তারের করা মামলায় তাকে গ্রেপ্তার দেখানোর আবেদন করেছিল পিবিআই।

চট্টগ্রাম শহরের জিইসি মোড়ে ২০১৬ সালের ৫ জুন ভোরে ছেলেকে স্কুলে পৌঁছে দিতে বের হওয়ার পর কুপিয়ে ও গুলি করে হত্যা করা হয় মাহমুদা খানম মিতুকে। ঘটনার পর তৎকালীন পুলিশ সুপার বাবুল আক্তার পাঁচলাইশ থানায় অজ্ঞাতনামাদের আসামি করে হত্যা মামলা করেন।

মামলায় উল্লেখ করা হয়, তার জঙ্গিবিরোধী কার্যক্রমের জন্য স্ত্রী লক্ষ্যবস্তু হয়ে থাকতে পারেন। শুরু থেকে চট্টগ্রাম পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি) মামলাটির তদন্ত করে। ২০২০ সালের জানুয়ারিতে আদালত মামলাটির তদন্তের ভার পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) দেন।

চলতি বছরের ১১ মে বাবুলকে জিজ্ঞাসাবাদের জন্য চট্টগ্রাম পিবিআইয়ের কার্যালয়ে ডাকা হয়। জিজ্ঞাসাবাদে সন্তোষজনক উত্তর দিতে ব্যর্থ হওয়ায় তাকে পিবিআই হেফাজতে নেওয়া হয়।

এরপর দিন মিতুর বাবা ৮ জনের বিরুদ্ধে একটি হত্যা মামলা করেন। ওই মামলায় বাবুলকে প্রধান আসামি করা হয়। মিতুর বাবার অভিযোগ, বাবুল এই হত্যাকাণ্ডের মূল চক্রান্তকারী। বাবুলের বিবাহ বহির্ভূত সম্পর্কের কারণে তিনি তার স্ত্রীকে হত্যা করেছেন। সেই মামলায় বাবুল আক্তারকে গ্রেপ্তার দেখানো হয়।

পিবিআই একই দিনে আদালতে আগের মামলার চূড়ান্ত প্রতিবেদন জমা দিয়েছিল। যেখানে বাবুল আক্তারকে মাস্টারমাইন্ড হিসেবে উল্লেখ করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত