সিলেটটুডে ডেস্ক

২৬ জানুয়ারি, ২০২২ ১৪:০৩

শপথ গ্রহণের পরপরই হত্যা মামলায় গ্রেপ্তার ৪ ইউপি চেয়ারম্যান

শপথ গ্রহণের পরপরই গ্রেপ্তার হয়েছেন রাঙ্গামাটির চার ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান। ২০১৮ সালে জনসংহতি সমিতির (এম এন লারমা) সাবেক সহসভাপতি শক্তিমান চাকমাকে গুলি করে হত্যার ঘটনায় দায়ের করা মামলায় তাদের গ্রেপ্তার দেখানো হয়েছে।

মঙ্গলবার (২৫ জানুয়ারি) দুপুরে জেলা প্রশাসকের কার্যালয়ে শপথ নেন চতুর্থ ধাপের ইউপি নির্বাচনে বিজয়ী চার চেয়ারম্যান। এর পরপরই তাদের গ্রেপ্তার করা হয় বলে নিশ্চিত করেছেন জেলা পুলিশ সুপার মীর মোদাছছের হোসেন।

গ্রেপ্তার চার ইউপি চেয়ারম্যান হলেন, সদর উপজেলার কুতুকছড়ি ইউপি চেয়ারম্যান কানন চাকমা এবং নানিয়ারচর উপজেলার ঘিলাছড়ি ইউপি চেয়ারম্যান অমল কান্তি চাকমা, বুড়িঘাট ইউপি চেয়ারম্যান প্রমোদ খীসা ও সাবেক্ষ্যং ইউপি চেয়ারম্যান সুপম চাকমা।

এর আগে, ২০১৮ সালে তৎকালীন উপজেলা পরিষদ চেয়ারম্যান ও জনসংহতি সমিতির (এমএন লারমা) কেন্দ্রীয় সহসভাপতি অ্যাডভোকেট শক্তিমান চাকমাকে গুলি করে হত্যা করে দুর্বৃত্তরা। এ হত্যাকাণ্ডের ঘটনায় প্রসিত খীসার নেতৃত্বাধীন ইউপিডিএফকে দায়ী করে আসছে জনসংহতি সমিতি (এমএন লারমা)। গ্রেপ্তার চার ইউপি চেয়ারম্যানও প্রসিত খীসার নেতৃত্বাধীন ইউপিডিএফের নেতা হিসেবে এলাকায় পরিচিত।

পুলিশ বলছে, গ্রেপ্তার চার ইউপি চেয়ারম্যানই শক্তিমান চাকমা হত্যা মামলার এজাহারভুক্ত আসামি।

আপনার মন্তব্য

আলোচিত