সিলেটটুডে ডেস্ক:

০৯ মে, ২০২২ ২১:১২

তালাবদ্ধ গুদামে মিলল ১৫ হাজার লিটার সয়াবিন তেল

একদিনের ব্যবধানে এবার চট্টগ্রাম নগরের পাহাড়তলী বাজারের একটি দোকানের তিনটি তালাবদ্ধ গুদামে মিলল গোপনে মজুদ করা ১৫ হাজার লিটার সয়াবিন তেল।

সোমবার দুপুরে পাহাড়তলী বাজারের সিরাজ স্টোরে অভিযান চালিয়ে এসব তেল জব্দ করেছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের একটি টিম। বাজারে কৃত্রিম সংকট সৃষ্টি করে বাড়তি লাভের আশায় এসব তেল মজুদের অপরাধে প্রতিষ্ঠানের মালিক মো. সিরাজকে ১ লাখ ৭০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

অভিযানে নেতৃত্ব দেন ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের উপ-পরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ। এসময় আরও উপস্থিত ছিলেন অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মো. আনিছুর রহমান ও নাসরিন আক্তার.

গত রোববার চট্টগ্রাম নগরের কর্ণফুলী মার্কেটের খাজা স্টোরে বাড়তি লাভের আশায় দোকানের মধ্যেই তৈরি করা সুরঙ্গ থেকে লুকিয়ে রাখা ১ হাজার ৫০ লিটার সয়াবিন তেল জব্দ করা হয়

উপ-পরিচালক মোহাম্মদ ফয়েজ উল্যাহ বলেন, ‘গোপন সংবাদের ভিত্তিতে পাহাড়তলী বাজারের সিরাজ স্টোরে অভিযান চালিয়ে তালাবদ্ধ তিনটি গুদামে মিলল গোপনে মজুদ করা ১৫ হাজার লিটার তেল। মূলত অবৈধভাবে মজুদ করে বাজারে কৃত্রিম সংকট সৃষ্টি করে বাড়তি লাভের আশায় এসব তেল এমন উপায়ে মজুদ করা হয়েছিল। প্রাথমিক জিজ্ঞাসাবাদে প্রতিষ্ঠানটির সংশ্লিষ্টরা বিষয়টি আমাদের কাছে স্বীকারও করেছেন। সিরাজ স্টোরের মালিক মো. সিরাজকে ভোক্তা অধিকার আইনে ১ লাখ ৭০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

তিনি জানান, জব্দ করা বোতলজাত তেলগুলো সরকারিভাবে নতুন দর নির্ধারণের আগে অর্থাৎ ইদুল ফিতরের আগে কেনা হয়েছিল। কিন্তু সেসব তেল বিক্রি না করে গোপনে গুদামজাত করা হয়েছিল। যা প্রতিষ্ঠানের মালিক আমাদের কাছে স্বীকারও করেছেন। জব্দকৃত তেলগুলো কেনা দামে খুচরা বিক্রেতাদের কাছে বিক্রি করে দেওয়া হয়েছে। অবৈধভাবে তেল মজুদকারীদের বিরুদ্ধে এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।

আপনার মন্তব্য

আলোচিত