নিজস্ব প্রতিবেদক, মৌলভীবাজার

১৫ মে, ২০২২ ১৬:১১

শ্রীমঙ্গলে পালিত হচ্ছে ৩ দিনব্যাপী শ্রী শ্রী নৃসিংহদেবের আবির্ভাব তিথি

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে শ্রী শ্রী নৃসিংহদেবের আবির্ভাব তিথি পূজা উপলক্ষে অগ্নিহোত্র যজ্ঞ অনুষ্ঠিত হয়। শনিবার (১৪ মে ) থেকে তিন দিনব্যাপী শহরের কলেজ রোডস্থ শ্রী শ্রী সার্বজনীন শ্রীমঙ্গলেশ্বরী কালীবাড়ি প্রাঙ্গণে পূজা, মঙ্গলারতি, স্তব প্রার্থনা,গীতা পাঠ, কীর্তন মেলা,পূজার্চনা, গীতা শ্লোক প্রতিযোগিতা সহ বিশ্বশান্তি কামনায় শ্রী শ্রী নৃসিংহদেবের অগ্নিহোত্র যজ্ঞ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

তরুণ সনাতনী সংঘ (টিএসএস) শ্রীমঙ্গল উপজেলা শাখার আয়োজনে সার্বজনীন শ্রী শ্রী নৃসিংহদেবের আবির্ভাব তিথি উদযাপন পরিষদের পরিচালনায় পূজারী কমলাকর গৌর দাসের সঞ্চালনায়,  শ্রী চৈতন্য দাস, দীন পাবন হরি দাস অধিকারী, নীলাচল দাস অধিকারী সহ অন্যান্য সনাতনী ভক্তবৃন্দ উপস্থিত ছিলেন।

তরুণ সনাতনী সংঘ শ্রীমঙ্গল উপজেলা শাখার সভাপতি বিশ্বজিত অধিকারী বলেন, আমরা তরুণ সনাতনী সংঘের উদ্যোগে প্রতিবছরই বিভিন্ন অনুষ্ঠান করে থাকি, ধর্মীয় ভাব গাম্ভীর্যের মধ্যেই এবারও আমরা সকলের সহযোগিতায় শ্রী শ্রী নৃসিংহদেবের আবির্ভাব তিথি উদযাপন করছি। মানব কল্যাণে আমাদের সংঘের কার্যক্রম আগামীতেও পরিচালিত হবে।

উৎসব উদযাপন পরিষদের সাধারণ সম্পাদক অর্জুন দাশ বলেন বর্তমান বিশ্ব পরিস্থিতিতে বিশ্ব শান্তি কামনায় পূজার্চনা ও যজ্ঞের আয়োজন করা হয়েছে সংগঠনের পক্ষ থেকে। তরুণ সনাতনী সংঘ (টিএসএস) সর্বদাই দেশ ও সমাজের মঙ্গল কার্যে নিয়োজিত থাকে।

উদযাপন পরিষদের সভাপতি শ্রী এস কে দাশ সুমন জানান, বর্তমান পৃথিবীর অসহিষ্ণুতা,মানুষের রোগ ও শোক অনেক ক্ষেত্রেই মানুষের মধ্যে বিষণ্ণতা তৈরি করেছে, তাই ধর্মীয় অনুষ্ঠান অনুশীলন ও নিজেকে পরিচর্যার মাধ্যমে আমরা কিছুটা স্বস্তির আলো দেখছি। তরুণ সনাতনী সংঘ শুরু থেকেই মানব কল্যাণে নিজেকে নিয়োজিত করেছে, কাজ করছে সামাজিক মূল্যবোধ তৈরি, অসহায়দের সহযোগিতা সহ ধর্মীয় অনুশাসন প্রতিষ্ঠায়। আমরা আশা করছি ভবিষ্যতেও এই সংঘের কার্যক্রম মানব কল্যাণে পরিচালিত হবে।

শেষদিনে রাজভোগ অনুষ্ঠান ও মহাপ্রসাদ বিতরণের মধ্য দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘটবে।

আপনার মন্তব্য

আলোচিত