সিলেটটুডে ডেস্ক

২৪ মে, ২০২২ ১২:৪৪

শহীদ মিনার এলাকায় ছাত্রদল-ছাত্রলীগ সংঘর্ষ, আহত ২৫

ঢাকার কেন্দ্রীয় শহীদ মিনার এলাকায় ছাত্রলীগ ও ছাত্রদলের কর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে অন্তত ২৫ জন আহত হয়েছেন।

মঙ্গলবার (২৪ মে) সকাল সাড়ে ৯টার থেকে পৌনে ১০টার মধ্যে ঢাকা মেডিকেলের জরুরি বিভাগের গেইটের বাইরে দুই পক্ষের মধ্যে কয়েক দফা ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। এ সময় দু’পক্ষের মধ্যে ঢিল ছোড়াছুড়ি চলে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ছাত্রদল কর্মীরা সকাল সোয়া ৯টার দিকে ঢাকা মেডিকেলের জরুরি বিভাগের গেইট থেকে ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় প্রবেশ করার সময় কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে বাধা দেয় ছাত্রলীগ কর্মীরা।

ছাত্রলীগের জগন্নাথ হল ও এস এম হল ছাত্রলীগের নেতাকর্মীরা ধাওয়া দিলে ছাত্রদলের কর্মীরা ঢাকা মেডিকেলের বহির্বিভাগে অবস্থান নেয়। এ সময় দুই পক্ষই ঢিল ছুড়তে থাকে। পরে পুলিশ এসে নিয়ন্ত্রণে আনে।

ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন গণমাধ্যমকে বলেন, কিছু দিন যাবৎ ছাত্রদলের নেতারা ক্যাম্পাসের পরিস্থিতি অস্থিতিশীল করার পাঁয়তারা করছিল। সুশৃঙ্খল ক্যাম্পাসে বিশৃঙ্খলা সৃষ্টির চেষ্টা করছিল। আজকে তাদের এই কয়েক দিনের নানা ধরনের উসকানির প্রতিবাদ জানিয়েছে শিক্ষার্থীরা। আমরা এই প্রতিবাদকে স্বাগত জানাই।

অন্যদিকে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের আহ্বায়ক আকতার হোসেনের অভিযোগ, তাদের মিছিলে হামলা চালিয়ে বেশ কয়েকজন কর্মীকে আহত করেছে ছাত্রলীগ।

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মওদুদ হাওলাদার সংঘর্ষের ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ছাত্রদলের একটা গ্রুপ ঢাকা মেডিকেল সংলগ্ন ইমারজেন্সি রাস্তায় যে একটি মিছিল বের করে শহীদ মিনারের দিকে আসতে থাকে তখন ছাত্রলীগের সঙ্গে সংঘর্ষের ঘটনা ঘটে। এ ঘটনায় কয়েকজন আহত হয়ে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন।

ঢাকা মেডিকেল পুলিশ ফাঁড়ির ইনচার্জ (ইন্সপেক্টর) বাচ্চু মিয়া জানান সংঘর্ষের ঘটনায় ২০ থেকে ২৫ জনের মত হাসপাতালে চিকিৎসা নিচ্ছে তবে এদের মধ্যে কেউ গুরুতর নয়। এই সংখ্যা দুই একজন জন আরও বাড়তে পারে।

আপনার মন্তব্য

আলোচিত