সিলেটটুডে ডেস্ক:

২৫ মে, ২০২২ ২১:১৬

আবদুল গাফফার চৌধুরীর মরদেহ ঢাকায় আসবে শনিবার

বিশিষ্ট সাংবাদিক,কলাম লেখক ও একুশের সঙ্গীতের রচয়িতা আবদুল গাফফার চৌধুরীর মরদেহ রাষ্ট্রীয় ব্যবস্থাপনায় শনিবার দুপুরে ঢাকায় পৌঁছাবে।

যুক্তরাজ্যে নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সাইদা মুনা তাসনিম জানিয়েছেন, শনিবার বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি ফ্লাইটে (ফ্লাইট নম্বর বিজি ২০২) শনিবার দুপুরে ঢাকায় হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দরে পৌঁছবে। একই ফ্লাইটে তার পরিবারের সদস্যরাও ঢাকায় আসবেন।

সাইদা মুনা বলেন, ‘আপনারা জানেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সার্বিক সহযোগিতায় ১৯৭৪ সালে আবদুল গাফফার চৌধুরী তার স্ত্রীর চিকিৎসার জন্যে লন্ডনে আসেন। আজ প্রায় পাঁচ দশক পর বঙ্গবন্ধু-কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা আবদুল গাফফার চৌধুরীর শেষ ইচ্ছা অনুযায়ী তার প্রিয় স্বদেশ ভূমিতে, তার প্রিয় স্ত্রীর কবরের পাশে তাকে দাফনের ব্যবস্থা করেছেন।’

আবদুল গাফফার চৌধুরী ১৯ মে মারা যান। ২০ মে পূর্ব লন্ডনের ব্রিকলেইন মসজিদে তার প্রথম নামাজে জানাজা অনুষ্ঠিত হয়। এরপর পূর্ব লন্ডনের ঐতিহাসিক শহীদ আলতাব আলী পার্কের শহীদ মিনারে রাষ্ট্রীয় মর্যাদায় ব্রিটিশ-বাংলাদেশি কমিউনিটির সদস্যসহ সর্বস্তরের মানুষ তার প্রতি শেষ শ্রদ্ধা নিবেদন করেন।

২৩ মে বাংলাদেশ হাই কমিশন আবদুল গাফফার চৌধুরী স্মরণে পূর্ব লন্ডনে মিলাদ মাহফিল ও শোকসভায় আয়োজন। তাতে যুক্তরাজ্য সফররত শিক্ষামন্ত্রী দীপু মনি প্রধান অতিথি হিসেবে যোগ দেন।

আপনার মন্তব্য

আলোচিত