সিলেটটুডে ডেস্ক

০২ জানুয়ারি, ২০২৩ ১৩:০৩

স্থপতি মোবাশ্বের হোসেন আর নেই

বাংলাদেশ স্থপতি ইন্সটিটিউটের (আইএবি) সদ্য সাবেক সভাপতি, বীর মুক্তিযোদ্ধা ও দেশ বরেণ্য স্থপতি মোবাশ্বের হোসেন মারা গেছেন। গতকাল রোববার (১ জানুয়ারি) দিবাগত রাত দেড়টার দিকে রাজধানীর শ্যামলীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান।

সোমবার (২ জানুয়ারি) হাসপাতাল কর্তৃপক্ষ এই তথ্য নিশ্চিত করেছেন।

বাংলাদেশ স্থপতি ইন্সটিটিউট কর্তৃপক্ষ জানিয়েছে, বাংলাদেশ স্থপতি ইন্সটিটিউটের সাবেক সভাপতি, বীর মুক্তিযোদ্ধা ও দেশ বরেণ্য ব্যক্তিত্ব স্থপতি মোবাশ্বের হোসেন শ্যামলীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে মারা গেছেন। তিনি দীর্ঘদিন নানাবিধ শারীরিক জটিলতায় ভুগছিলেন। তার এই মৃত্যুতে দেশ একজন অসাধারণ দেশপ্রেমিক, সংগঠক এবং বলিষ্ঠ অভিভাবক হারালো।

প্রতিষ্ঠানটির পক্ষ থেকে আরও জানানো হয়, স্থপতি মোবাশ্বের হোসেনের প্রতি শ্রদ্ধা জানানো হবে। এজন্য, আগারগাঁওয়ের বাংলাদেশ স্থপতি ইন্সটিটিউট প্রাঙ্গনে দুপুর ১২টা থেকে শ্রদ্ধা জানানোর আয়োজন করা হয়েছে। বাদ জোহর জানাজা শেষে তার দেহ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে দান করা হবে।

উল্লেখ্য, স্থপতি মোবাশ্বের হোসেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সাবেক পরিচালক ও ব্রাদার্স ইউনিয়ন ক্লাবের সাবেক সভাপতি। এছাড়াও সম্মিলিত ক্রীড়া পরিবারের প্রতিষ্ঠাতা আহ্বায়কও ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত