সিলেটটুডে ডেস্ক

০৫ মার্চ, ২০২৩ ০৯:৫৩

অক্সিজেন প্ল্যান্টে বিস্ফোরণ: আড়াই লাখ করে পাচ্ছে নিহতের পরিবার

চট্টগ্রামের সীতাকুণ্ডের কদমরসুল এলাকার সীমা অক্সিজেন প্ল্যান্টে বিস্ফোরণের ঘটনায় এখন পর্যন্ত ৬ জন নিহত হয়েছেন। দগ্ধ ও আহত ২২ জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শনিবারের এই ঘটনায় সাত সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে জেলা প্রশাসন।

এদিকে, নিহতদের দাফনে তাদের পরিবারকে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের পক্ষ থেকে ২৫ হাজার, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় থেকে ২৫ হাজার টাকা করে দেওয়া হবে। পরে প্রতি পরিবারকে দুই লাখ টাকা করে দেবে শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন।

এ ছাড়া আহতদের জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে সাড়ে সাত হাজার ও শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের পক্ষ থেকে ৫০ হাজার টাকা করে দেওয়া হবে। আর তাদের চিকিৎসা, ওষুধ ও পরিবারের খরচ দেবে জেলা প্রশাসন।

নিহত ছয় জন হলেন- সীতাকুণ্ড উপজেলার পূর্ব ভাটিয়ারির কদমরসুল গ্রামের শামসুল আলম (৫৬), একই উপজেলার বানু বাজারের বিএমএ গেট এলাকার ফরিদ (৩২), নেত্রকোনার কলমাকান্দার রতন, নোয়াখালীর সুধারাম থানাধীন মিদ্দারহাট এলাকার আবদুল কাদের ও লক্ষ্মীপুরের কমল নগরের সালাউদ্দিন (৩৩)। অন্যজনের নাম-পরিচয় এখনও জানা যায়নি।

জেলা প্রশাসক চট্টগ্রাম আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীনদের অবস্থা পরিদর্শন করেছেন। এ সময় জেলা প্রশাসনের পক্ষ থেকে আহতদের চিকিৎসার জন্য আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে।

জেলা প্রশাসক জানান, জেলা প্রশাসন চট্টগ্রামের পক্ষ থেকে আহতদের সুচিকিৎসা নিশ্চিতে ও সহায়তা প্রদানের জন্য এবং ক্ষতিগ্রস্তদের সার্বক্ষণিক খোঁজ খবর নেওয়ার জন্য কন্ট্রোল রুম ও সহায়তা কেন্দ্র চালু করা হয়েছে।

এ কেন্দ্রে সার্বক্ষণিকভাবে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট, জেলা প্রশাসনের স্টাফ ও স্বেচ্ছাসেবকরা উপস্থিত রয়েছেন।

আপনার মন্তব্য

আলোচিত