সিলেটটুডে ডেস্ক

০৯ মে, ২০২৩ ১৩:৩৮

আর্জেন্টিনা জাতীয় ফুটবল দলের প্রথম বাংলাদেশি স্পন্সর হলো বিকাশ

কাতার বিশ্বকাপে আর্জেন্টিনার জন্য বাংলাদেশের মানুষের যে ভালোবাসা সেটি জানতে পেরেছে পুরো বিশ্ব। শিরোপাজয়ী দলটিও অবশ্য হতাশ করেনি বাংলাদেশকে। নানাভাবে পাশে দাঁড়িয়েছে দেশটির। এবার আরও একটি নজির স্থাপন করল তারা। বাংলাদেশের প্রথম কোম্পানি হিসেবে বিকাশকে নিজেদের ‘ব্র্যান্ড পার্টনারশিপ’ বানাল আর্জেন্টিনা ফুটবল অ্যাসোসিয়েশনের (এএফএ)।

সোমবার (৮ মে) রাতে এএফএ এর অফিসিয়াল ওয়েবসাইটে আঞ্চলিক এই অংশীদারত্বের বিষয়ে ঘোষণা দেওয়া হয়েছে। বিকাশও সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে মেসিদের দলের সঙ্গে ‘স্পন্সর’ হিসেবে যুক্ত হওয়ার বিষয়টি জানিয়েছে।

এই ব্যাপারে বিকাশ জানায়, ২০২২ বিশ্বকাপে আর্জেন্টিনা দল বাংলাদেশি ভক্তদের কাছ থেকে যে অকুণ্ঠ সমর্থন ও ভালোবাসা পেয়েছে, সেই আবেগ আর প্রত্যাশাকে গুরুত্ব দিয়েই বিশ্বকাপজয়ী দলের সঙ্গে ‘আঞ্চলিক ব্র্যান্ড পার্টনারশিপ’ করা হয়েছে।

এই বিষয়ে এএফএ এর ওয়েবসাইটে জানানো হয়, কাতার বিশ্বকাপে বাংলাদেশি ভক্তদের থেকে পাওয়া প্রবল সমর্থন ও ভালোবাসাকে গুরুত্ব দিয়েই এই ব্র্যান্ড অংশীদারত্ব, যা বিকাশের মাধ্যমে আর্জেন্টিনা দলের প্রতি আবেগকে আরও ছড়িয়ে দেবে।

এতে বলা হয়েছে, আর্জেন্টিনার ভক্ত ও বিকাশ গ্রাহকরা এর আওতায় বিশ্বকাপ জয়ী দলের তারকাদের সই করা টি শার্ট ও স্মরণীয় মুহূর্তের সঙ্গী হওয়ার পাশাপাশি আর্জেন্টিনা জাতীয় ফুটবল দলের কাছাকাছি আসার সুযোগ পাবেন। এর মাধ্যমে ফুটবল ভক্তরা অভূতপূর্ব অভিজ্ঞতা লাভ করতে পারবেন। 

বিকাশের সঙ্গে এ চুক্তি করার বিষয়ে এএফএ জানিয়েছে, এশিয়ায় বিভিন্ন বাজারে ব্র্যান্ড সম্প্রসারণের জন্য এএফএ এর বিপণন বিভাগের কয়েক বছরের কার্যক্রমের পর বাংলাদেশের বিকাশকে বেছে নেওয়ার পদক্ষেপ নেওয়া হয়েছে। এশিয়ায় ফুটবলের ব্যাপক জনপ্রিয়তার কারণে বাংলাদেশসহ ভারত, চীন ও মধ্যপ্রাচ্যের কয়েকটি দেশে ব্র্যান্ড সম্প্রসারণের জন্য বাজার যাচাই করা হয়।

অংশীদারত্বের বিষয়ে বিজ্ঞপ্তিতে বিকাশ বলছে, ‘এখন আর্জেন্টিনা ফুটবল টিমের ভক্ত ও বিকাশ ব্যবহারকারীরা তাদের প্রিয় খেলোয়াড়দের আরও কাছে আসতে পারবেন।’

আপনার মন্তব্য

আলোচিত