সিলেটটুডে ডেস্ক

১৬ মে, ২০২৩ ১৬:২৫

ঘূর্ণিঝড় মোখায় স্থগিত এসএসসি পরীক্ষা ২৭ ও ২৮ মে

ঘূর্ণিঝড় মোখার কারণে স্থগিত হওয়া এসএসসি পরীক্ষা আগামী ২৭ ও ২৮ মে অনুষ্ঠিত হবে। এ ছাড়া ২৯ মে থেকে ৬ জুনের মধ্যে হবে সব ব্যবহারিক পরীক্ষা। তবে মাদ্রাসা ও কারিগরি বোর্ডের স্থগিত পরীক্ষার তারিখ এখনো ঘোষণা করা হয়নি।

মঙ্গলবার (১৬ মে) ঢাকা শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর মো. আবুল বাশার স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ১৪ মে স্থগিত হওয়া কুমিল্লা, যশোর, চট্টগ্রাম ও বরিশাল বোর্ডের পদার্থবিজ্ঞান, বাংলাদেশ ইতিহাস ও বিশ্বসভ্যতা এবং ফিন্যান্স ও ব্যাংকিং বিষয়ের পরীক্ষা আগামী ২৭ মে অনুষ্ঠিত হবে। এ ছাড়াও নয় সাধারণ শিক্ষা বোর্ডের গার্হস্থবিজ্ঞান, কৃষি শিক্ষা, সংগীত, আরবি, সংস্কৃত, পালি, শারীরিক শিক্ষা ও ক্রীড়া, চারু ও কারুকলা বিষয়ের তত্ত্বীয় পরীক্ষা আগামী ২৮ মে অনুষ্ঠিত হবে।

ঘূর্ণিঝড় মোখার কারণে গত ১৪ মে চট্টগ্রাম, কুমিল্লা, বরিশাল, যশোর, মাদ্রাসা ও কারিগরি শিক্ষা বোর্ডের পরীক্ষা স্থগিত করা হয়। পরদিন ১৫ মে সব বোর্ডের পরীক্ষা স্থগিত করা হয়। স্থগিত হওয়া এসব পরীক্ষার তারিখ অবশেষে ঘোষণা করা হল।

চলতি বছর এসএসসি ও সমমানের পরীক্ষা শুরু হয় গত ৩০ এপ্রিল। আগামী ২৩ মে ৯টি সাধারণ শিক্ষা বোর্ডের এসএসসির তত্ত্বীয় পরীক্ষা শেষ হবে। মাদ্রাসা শিক্ষা বোর্ডের দাখিল তত্ত্বীয় পরীক্ষা শেষ হবে ২৫ মে।

এবার এসএসসি ও সমমানের পরীক্ষায় ২০ লাখ ৭২ হাজারের বেশি শিক্ষার্থী অংশ নিচ্ছে।

আপনার মন্তব্য

আলোচিত