সিলেটটুডে ডেস্ক:

০৭ জুন, ২০২৩ ২০:১২

পায়রার পর এবার আদানি থেকে বিদ্যুৎ আসা বন্ধ, লোডশেডিং তীব্র

ফাইল ছবি

পায়রার পর এবার আদানি থেকে বিদ্যুৎ আসা বন্ধ হয়ে গেছে। বাংলাদেশ অংশে সঞ্চালন লাইনের সমস্যার কারণে ভারতের আদানির গ্রুপের বিদ্যুৎকেন্দ্র থেকে বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়।

আজ বুধবার বিকেল ২টার দিকে বিদ্যুৎ সরবরাহ বন্ধ হওয়ার পর এখনো সরবরাহ শুরু হয়নি।

আদানি গ্রুপের ওই বিদ্যুৎকেন্দ্র থেকে বিদ্যুৎ উন্নয়ন বোর্ড গত কয়েক মাস ধরে গড়ে প্রায় ৭৫০–৮০০ মেগাওয়াট পর্যন্ত বিদ্যুৎ পেয়ে আসছিল।

পিডিবির সদস্য (উৎপাদন) এস এম ওয়াজেদ আলী সরদার বলেন, ‘আদানির বিদ্যুৎ আনার জন্য যে সঞ্চালন লাইন স্থাপন করা হয়েছে সেটা আজ বিকেল ২টা ৪৬ মিনিটের দিকে ট্রিপ করে গেছে। এই জন্য আদানির বিদ্যুৎকেন্দ্র থেকে সরবরাহ বন্ধ আছে। তবে আমাদের আশা শিগগিরই আদানির বিদ্যুৎকেন্দ্র থেকে বিদ্যুৎ সরবরাহ শুরু হবে।’

কীভাবে এই সঞ্চালন লাইন ট্রিপ করে গেল জানতে চাইলে তিনি বলেন, বগুড়া থেকে ১৬৫ কিলোমিটার দূরত্বে চাঁপাইনবাবগঞ্জের রহনপুরে সঞ্চালন লাইনে একটি প্রোটেকশন ব্যবস্থা স্থাপন করার সময় লাইন ট্রিপ করে গেছে। ঝড়ের কারণে লাইন ক্ষতিগ্রস্ত হয়েছিল।

অন্যদিকে পিডিবির পরিচালক জনসংযোগ শামীম হাসান বলেন, সঞ্চালন লাইন ট্রিপ করার কারণে বিদ্যুৎ সরবরাহ বন্ধ আছে। তবে বিদ্যুৎ বিভাগের কর্মকর্তার চেষ্টা করছে রাত ১০–১১টার মধ্যে বিদ্যুৎ সরবরাহ আবারও সচল করতে।

ঢাকায় বিদ্যুৎ সরবরাহের দায়িত্বে থাকা ডিপিডিসি ও ডেসকো জানিয়েছে, আদানির বিদ্যুৎকেন্দ্র থেকে বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকায় ঢাকার লোডশেডিং বেড়েছে প্রায় ৩০০ মেগাওয়াট।

ডিপিডিসির এক কর্মকর্তা কর্মকর্তা বলেন, আজ বিকেলে আদানির বিদ্যুৎ আনার জন্য যে সঞ্চালন লাইন আছে সেটা ট্রিপ করে গেছে। এই জন্য ডিপিডিসি এলাকায় লোডশেডিং বেড়েছে ২০০ মেগাওয়াট। অন্যদিকে হঠাৎ করে জাতীয় গ্রিড থেকে ৭৫০ মেগাওয়াট বেশি বিদ্যুৎ চলে যাওয়ায় লোডশেডিং বেড়েছে দেশের সব জায়গায়।

আপনার মন্তব্য

আলোচিত