সিলেটটুডে ডেস্ক

০৭ নভেম্বর, ২০২৩ ১০:০৭

২৮ অক্টোবর থেকে ১১০ অগ্নিসংযোগের ঘটনা: ফায়ার সার্ভিস

ফাইল ছবি

রাজধানীর নয়াপল্টনে গত ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশের দিন থেকে গতকাল সোমবার সন্ধ্যা ৬টা পর্যন্ত সারা দেশে ১১০টি অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে।

ফায়ার সার্ভিসের মিডিয়া সেল থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য দেওয়া হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, রোববার ভোর ৪টা থেকে সোমবার সন্ধ্যা পর্যন্ত দেশে ২১টি অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এর মধ্যে ঢাকা সিটিতে ১২টি, ঢাকা বিভাগে (গাজীপুর, কালিয়াকৈর ও নারায়ণগঞ্জ) ৪টি, চট্টগ্রাম বিভাগে (খাগড়াছড়ি, আনোয়ারা ও পটিয়া) ৪টি, রাজশাহী বিভাগে (বগুড়া) ১টি ঘটনা অগ্নিসংযোগের ঘটনা ঘটে। এ ঘটনায় ১৫টি বাস, ২টি ট্রাক, ১টি প্রাইভেট কার, ১টি সিএনজিচালিত অটোরিকশা এবং ১টি লেগুনা পুড়ে যায়। এই ২১টি অগ্নিকাণ্ড নির্বাপণ করতে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ৪১টি ইউনিট এবং ২৪২ জন জনবল কাজ করেন।

ফায়ার সার্ভিস জানায়, দিনের বেলা থেকে রাতে অগ্নিকাণ্ডের ঘটনা বেশি ঘটেছে। গত ২ দিনে মোট ২১টি আগুনের মধ্যে সন্ধ্যা ৬টা থেকে সকাল ৬টা পর্যন্ত ১৬টি অগ্নিসংযোগের ঘটনা ঘটে এবং বাকি ৫টি দিনের অন্যান্য সময় সংঘটিত হয়েছে।

সংস্থাটি আরও জানায়, গত ২৮ অক্টোবর ২৯টি, ২৯ অক্টোবর ১৯, ৩০ অক্টোবর ১, ৩১ অক্টোবর ১১, ১ নভেম্বর ১৪, ২ নভেম্বর ৭, ৪ নভেম্বর ৬, ৫ নভেম্বর ১৩ ও ৬ নভেম্বর ১০টি অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

আপনার মন্তব্য

আলোচিত