সিলেটটুডে ডেস্ক

১৯ নভেম্বর, ২০২৩ ১৭:১০

নির্বাচন বানচালকারীদের আমরা শিক্ষা দেব: পররাষ্ট্রমন্ত্রী

বাঙালি জাতি নির্বাচনমুখী, তাই এ নির্বাচন বানচাল করার প্রচেষ্টায় যারা ব্যস্ত তাদেরকে শিক্ষা দেওয়া হবে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন।  রোববার (১৯ নভেম্বর) বিকালে মনোনয়ন ফরম জমা দেওয়া শেষে সাংবাদিকদের এ কথা জানান মন্ত্রী।

এর আগে বিকেল চারটায় বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের নির্ধারিত বুথে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-১ আসন থেকে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম জমা দেন তিনি।

এ সময় মোমেন বলেন, তফসিল ঘোষণার পর থেকে দেশের মানুষের মধ্যে নির্বাচনমুখী জোয়ার এসেছে। দারুণ অনুপ্রেরণা এসেছে। বাংলাদেশের মানুষ গণতন্ত্রে বিশ্বাস করে। আর আমার দলের মূলনীতি হল- ‘আমার ভোট আমি দেবো, যাকে খুশি তাকে দেবো’।

তিনি বলেন, ‘মানুষ এটা বিশ্বাস করে, আওয়ামী লীগ নির্বাচনমুখী দল। এদেশে গণতন্ত্রকে প্রতিষ্ঠা করেছে আওয়ামী লীগ। আওয়ামী লীগ সব নির্বাচনে জয়লাভ করেই সরকার গঠন করেছে। কোনোদিন চোরাই পথে সরকারে আসেনি। এবারও আমরা প্রমাণ করবো বাঙালি জাতি নির্বাচনমুখী জাতি। যারা এই নির্বাচন বানচাল করার প্রচেষ্টায় ব্যস্ত তাদের আমরা শিক্ষা দেব। অবশ্যই আমরা নির্বাচনে জয় লাভ করবো।’

দেশবাসী নির্বাচন চায়, সেটি প্রমাণ হয়েছে উল্লেখ করে তিনি বলেন, ‘সে দিনের অপেক্ষায় আছি যে দিন প্রধানমন্ত্রীর নেতৃত্বে আমরা আবার সরকার গঠন করবো এবং যেসব অর্জন আমরা এখনও করতে পারিনি সেগুলো অবশ্যই অবশ্যই অর্জন করবো।’

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম বিক্রি চলছে দ্বিতীয় দিনে। রোববার (১৯ নভেম্বর) সকাল ১০টায় বঙ্গবন্ধু অ্যাভিনিউতে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে ফরম বিক্রি শুরু হয়, দুপুর ১টা পর্যন্ত মোট ৬০৫টি মনোনয়ন ফরম বিক্রি হয়েছে।

এ তথ্য নিশ্চিত করেছেন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া। তিনি জানান, সকাল থেকে দুপুর ১টা পর্যন্ত ঢাকা বিভাগে ১৪৫টি, চট্টগ্রাম বিভাগে ১০৭টি, ময়মনসিংহ বিভাগে ৫২টি, সিলেট বিভাগে ২৪টি, খুলনা বিভাগে ৮৫টি, বরিশাল বিভাগে ৫২টি, রাজশাহী বিভাগে ৭৮টি ও রংপুর বিভাগে ৬২টি ফরম বিক্রি হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত