সিলেটটুডে ডেস্ক

৩০ নভেম্বর, ২০২৩ ১৪:৩৬

সারাদেশে ১৬১ প্লাটুন বিজিবি মোতায়েন

সরকারের পদত্যাগ ও নির্দলীয় তত্ত্বাবধায়ক পুনর্বহালের দাবিতে ডাকা হরতালে আইন শৃঙ্খলা পরিস্থিতি ঠিক রাখতে সারাদেশে ১৬১ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। বৃহস্পতিবার (৩০ নভেম্বর) বিজিবি থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজিবির জনসংযোগ কর্মকর্তা মো. শরীফুল ইসলাম স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে ঢাকা ও আশপাশের জেলায় ২২ প্লাটুনসহ সারাদেশে ১৬১ প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে।

এদিকে সপ্তম দফায় বিএনপি ও সমমনা রাজনৈতিক দলগুলোর ডাকা টানা ২৪ ঘণ্টার অবরোধের পর আজ ভোর ৬টা থেকে শুরু হয় হরতাল। চলবে শুক্রবার ভোর ৬টা পর্যন্ত।

উল্লেখ্য, গত ২৮ অক্টোবর মহাসমাবেশে হামলা, হত্যা, নেতাকর্মীদের গ্রেফতারের প্রতিবাদ এবং সরকারের পদত্যাগের এক দফা দাবিতে ২৯ অক্টোবর হরতাল, এরপর ৩১ অক্টোবর, ১ ও ২ নভেম্বর মোট তিনদিনের অবরোধ কর্মসূচি পালন করে বিএনপি-জামায়াত ও সমমনা দলগুলো।

এরপর ৫ ও ৬ নভেম্বর দ্বিতীয় দফায় এবং ৮ ও ৯ নভেম্বর তৃতীয় দফায় অবরোধ কর্মসূচি পালন করে তারা। ১১ ও ১২ নভেম্বর চতুর্থ দফা, ১৫ ও ১৭ নভেম্বর পঞ্চম দফায় ৪৮ ঘণ্টার অবরোধ ডাকা হয়। এরপর সবশেষ ২৯ নভেম্বর অবরোধ এবং ৩০ নভেম্বর সারাদেশে সকাল সন্ধ্যা হরতালের ডাক দেয় বিএনপি।

আপনার মন্তব্য

আলোচিত