সিলেটটুডে ডেস্ক

১৭ জানুয়ারি, ২০১৬ ০১:২৩

মানসিক ভারসাম্যহীনতায় ভুগছেন রাব্বী

বাংলাদেশ ব্যাংকের জনসংযোগ বিভাগের সহকারী পরিচালক ও একটি বেসরকারি টেলিভিশনের সাবেক সংবাদ উপস্থাপক গোলাম রাব্বী পুলিশি নির্যাতন ও হয়রানির পর মানসিক চাপজনিত ভারসাম্যহীনতায় ভুগছেন বলে জানিয়েছেন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের প্রশিক্ষণার্থী মনোচিকিৎসক বিধান সরকার।

গোলাম রাব্বী বর্তমানে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের তৃতীয় তলার চার নাম্বার কেবিনে ভর্তি রয়েছেন। চিকিৎসক বিধান সরকার বিকেলে চ্যানেল আই অনলাইনকে জানান, হঠাৎ করে আকস্মিক ঘটনায় তার স্বাভাবিক ছন্দ নষ্ট হয়েছে, প্রচণ্ড ভয় পেয়েছে।।এমন অকল্পনীয় ঘটনায় রাব্বীর মানসিক বিপর্যয় ঘটেছে। আর এ মানসিক বিপর্যয়টাই হলো স্ট্রেস ডিসঅর্ডার বা মানসিক চাপজনিত ভারসাম্যহীনতা।

বর্তমানে রাব্বীর মানসিক অবস্থা কি জানতে চাইলে চিকিৎসক জানান, রাব্বী এখনো পুরোপুরি সুস্থ্ না। ওষুধ ও সেবা শুশ্রুষার মধ্যে তাকে রাখা হয়েছে। কথা বলার মতো অবস্থা তার এখনো হয়নি। তার মানসিক অবস্থা বিপর্যস্ত থাকার কারণে সাইকোলজিক্যাল ডেভেল্পমেন্টে রাখা হয়েছে।

চিকিৎসক বিধান সরকার আরো জানান, স্ট্রেস ডিসঅর্ডার পরের রোগটি হচ্ছে ভয়ানক। রোগটির নাম 'পোস্ট ট্রমাটিক স্ট্রেস ডিসঅর্ডার' (পিটিএসডি) । পরে তিনি যেনো এ রোগে আক্রান্ত না হন তাই চিকিৎসকরা সাধ্যমতো সেবা দিয়ে যাচ্ছেন।

বাসা ভাড়া দিতে গত ৯ জানুয়ারি দিবাগত রাত ১১টার দিকে এটিএম বুথ থেকে টাকা তুলে বাসায় ফিরছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আন্তর্জাতিক সম্পর্ক বিভাগের সাবেক ছাত্র গোলাম রাব্বানী ওরফে রাব্বী। সে সময় মোহাম্মদপুরের তাজমহল রোডে তার গতিরোধ করে পুলিশ। তার কাছে মাদকদ্রব্য আছে দাবি করে তল্লাশির নামে গাড়িতে উঠায়। তারপরই শুরু করে নির্যাতন।

মোহাম্মদপুর থানার এসআই মাসুদ শিকদারের নেতৃত্বে প্রায় চার থেকে পাঁচ ঘন্টা নির্যাতন করা হয় রাব্বীকে। নির্যাতনের ঘটনায় অভিযুক্ত মোহাম্মদপুর থানার এসআই মাসুদ শিকদারকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

গত ১০ জানুয়ারি নির্যাতনের বিচার চেয়ে সংশ্লিষ্ট থানায় অভিযোগ দায়ের করেন রাব্বী। এরপরের দিন এসআই মাসুদ শিকদারকে প্রত্যাহার করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত