সিলেটটুডে ডেস্ক

০১ মার্চ, ২০২৪ ০৩:৪৮

বেইলি রোডে আগুন: হাসপাতালে স্বজনদের আহাজারি

ছবি : সংগৃহীত

রাজধানীর বেইলি রোডে একটি বহুতল বাণিজ্যিক ভবনে আগুনে পুড়ে নারী-শিশুসহ অন্তত ৪৩ জন নিহত হয়েছে। আতঙ্কে ভবন থেকে লাফিয়ে পড়াসহ নানা কারণে আহত হয়েছে অন্তত ৫০ জন। তাদের মধ্যে কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।

শুক্রবার ভোররাত সাড়ে ৩টা পর্যন্ত উদ্ধার তৎপরতা চলছিল। হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে।

নিখোঁজ ব্যক্তিদের ছবি নিয়ে স্বজনরা ঘটনাস্থল ও বিভিন্ন হাসপাতালে ভিড় করছেন।

ফায়ার সার্ভিস জানিয়েছে, তারা ভবনটি থেকে কমপক্ষে ৭৫ জনকে উদ্ধার করেছেন। তাদের মধ্যে অচেতন অবস্থায় উদ্ধার করা হয়েছে নারী, শিশুসহ ৪২ জনকে। ধারণা করা হচ্ছে, গ্যাসের চুলা থেকে আগুন লেগেছে। প্রকৃত কারণ উদঘাটনে গঠন করা হয়েছে তদন্ত কমিটি।

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) রাতে গ্রিন কজি কটেজ নামের সাততলা ওই ভবনের দ্বিতীয় তলায় কাচ্চিভাই রেস্টুরেন্টে আগুনের সূত্রপাত। আগুন লাগার কিছু সময় পরই একটি গ্যাস সিলেন্ডার বিস্ফোরিত হওয়ায় আগুন ভয়াবহ রূপ ধারণ করে। ২ ঘণ্টার চেষ্টা চালিয়ে সার্ভিসের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে আনেন।

রাত পৌনে বারোটা থেকে একটার মধ্যে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে আসতে থাকে একের পর এক অ্যাম্বুলেন্স। সেখানে দেখা যায়, হাসপাতাল জুড়ে স্বজনদের কান্না। একেকটা অ্যাম্বুলেন্স আসার পর শুরু হয় হাসপাতাল কর্মীদের ছোটাছুটি।

রাতে স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউট এবং ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পরিদর্শন শেষে সাংবাদিকদের বলেন, বেইলি রোডে আগুনের ঘটনায় মোট ৪৩ জন নিহত হয়েছেন। তাদের মধ্যে ১০ জন বার্ন ইনস্টিটিউটে ও ৩৩ জনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পর মৃত ঘোষণা করা হয়।

আইজিপি বলেছেন, রাজারবাগ পুলিশ হাসপাতালে অচেতন অবস্থায় নিয়ে যাওয়ার পর পুলিশের একজন সদস্যকে মৃত ঘোষণা করা হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত