নিউজ ডেস্ক

২৯ জানুয়ারি, ২০১৬ ১৭:৩০

হোসনি দালান এলাকায় হামলায় আরও দুজনের স্বীকারোক্তি

রাজধানীর পুরান ঢাকার হোসনি দালান এলাকায় তাজিয়া মিছিলের প্রস্তুতির সময় বোমা হামলার ঘটনায় করা মামলায় গ্রেপ্তার জাহিদ হাসান রানা ওরফে মুসয়াব ও আরমান আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। আজ শুক্রবার মামলার নথি থেকে এ কথা জানা যায়।

মামলার নথিতে উল্লেখ রয়েছে, গত সোমবার জাহিদ হাসান ও মঙ্গলবার আরমান এ হামলার ঘটনার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। ঢাকার মহানগর হাকিম ওয়ায়েজ কুরুনী খান চৌধুরী এই জবানবন্দি রেকর্ড করেন। এ নিয়ে এ মামলায় গ্রেপ্তার তিন আসামি আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিলেন। জাহিদ হাসান ও আরমানের আগে কবির হোসেন নামের এক আসামি আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন।

মামলার তদন্তকারী কর্মকর্তা ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) পরিদর্শক শফিউদ্দিন শেখ গত মঙ্গলবার আদালতে প্রতিবেদন জমা দিয়ে বলেন, জাহিদ হাসান ও আরমান চকবাজারের হোসনি দালানে শিয়া সম্প্রদায়ের তাজিয়া মিছিলের প্রস্তুতির সময় বোমার বিস্ফোরণ ঘটিয়ে নিরীহ জনগণকে হত্যা ও আহত করে।

জাহিদ হাসান, আরমান ও কবির হোসেন ছাড়াও এখন পর্যন্ত এ মামলায় আরও চারজন গ্রেপ্তার করা হয়েছে। তাঁরা সবাই কারাগারে আছেন। ওই চারজন হলেন: চান মিয়া, ওমর ফারুক, আহসান উল্লাহ মাহমুদ ও মো. শাহজালাল।

গত ২৪ অক্টোবর ওই বোমা হামলার ঘটনায় চকবাজার থানার উপপরিদর্শক মো. জালাল উদ্দিন সন্ত্রাসবিরোধী আইনে এ মামলাটি দায়ের করেন।

সূত্র: প্রথম আলো।

আপনার মন্তব্য

আলোচিত