নিউজ ডেস্ক

০৮ ফেব্রুয়ারি , ২০১৬ ১৮:২০

চা বিক্রেতা বাবুল হত্যা : মামলা ডিবিতে হস্তান্তর

রাজধানীর মিরপুরের শাহআলীতে চা দোকানি বাবুল মাতুব্বরের মৃত্যুর ঘটনায় দায়ের করা মামলা ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) কাছে হস্তান্তর হয়েছে।

পুলিশের নির্যাতনে চুলার আগুনে বাবুল নিহত হয়েছেন বলে অভিযোগ রয়েছে।

মহানগর গোয়েন্দা পুলিশের (ডিএমপি) মিডিয়া ও গণমাধ্যম শাখার উপ-কমিশনার (ডিসি) মো. মারুফ হোসেন সরদার মামলা হস্তান্তরের বিষয়টি  নিশ্চিত করেছেন।

গত ৩ ফেব্রুয়ারি রাতে শাহআলী থানাধীন মিরপুরের গুদারাঘাট এলাকায় চা বিক্রেতা বাবুল দোকানের চুলার আগুনে দগ্ধ হন। চিকিৎসাধীন অবস্থায় পরদিন সকালে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে তিনি মারা যান।

অভিযোগে রয়েছে, চাঁদা না পেয়ে শাহআলী থানার পুলিশ বাবুলের দোকানের কেরোসিনের চুলায় লাঠি দিয়ে আঘাত করে। এতে কেরোসিন ছিটকে বাবুলের গায়ে আগুন ধরে যায়।

বাবুলের পরিবারের সদস্যরা অভিযোগ করেন, ঘটনার পর পুলিশ অগ্নিদগ্ধ বাবুলকে হাসপাতালে না নিয়ে থানায় নিয়েছিল। থানা থেকে পরিবারের সদস্যরা দগ্ধ বাবুলকে হাসপাতালে ভর্তি করেন।

অভিযোগ অস্বীকার করে তাৎক্ষণিকভাবে থানা থেকে বলা হয়, বাবুল একজন মাদক বিক্রেতা। সোর্স দেখে পালাতে গিয়ে বাবুল দগ্ধ হন।

ঘটনার চার ঘণ্টার মধ্যে তড়িঘড়ি কর স্থানীয় কয়েকজন 'মাদক বিক্রেতাকে' আসামি করে একটি মামলা নেয় শাহআলী থানা। এতে পুলিশের কোনো সদস্যকে আসামি করা হয়নি।

বাবুল মাতুব্বরের মেয়ে রোকসানা আকতার মামলায় পুলিশ সদস্যদের আসামি করতে চাইলেও তা সম্ভব হয়নি। মামলার পর পারুল নামের এক নারীকে গ্রেফতার করে দুইদিনের রিমান্ড শেষে আদালতে পাঠানো হয়।

শাহআলী থানার উপ-পরিদর্শক (এসআই) মো. মোকতারুজ্জামান বলেন, 'পুলিশ মনে করছে- মাদক ব্যবসায় আধিপত্যের জের ধরে বাবুল তার প্রতিপক্ষের সঙ্গে বিরোধে জড়িয়ে মারা যান। পুলিশের কেউ জড়িত থাকলে মামলার এজাহারে তো নাম থাকতো।'

এদিকে, বাবুলের মৃত্যুর ঘটনায় ইতোমধ্যে শাহআলী থানার ওসিকে প্রত্যাহার করা হয়েছে। সাময়িক বরখাস্ত করা হয়েছে আরও পাঁচ পুলিশ সদস্যকে।

আপনার মন্তব্য

আলোচিত