সিলেটটুডে ডেস্ক

১৮ ফেব্রুয়ারি , ২০১৬ ১৪:৫৫

একুশে ফেব্রুয়ারিতে চারস্তরের নিরাপত্তায় ২০ হাজার পুলিশ

একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে শহীদ মিনার এলাকায় চারস্তরের নিরাপত্তায় ২০ হাজার পুলিশ নিয়োজিত থাকবে বলে জানিয়েছেন ডিএমপি কমিশনার আসাদুজ্জামান মিয়া। 

ডিএমপি কমিশনার বলেন, শহীদ মিনার এলাকায় থাকবে চারস্তরের নিরাপত্তা। ২০ হাজার পুলিশের মধ্যে ৮ হাজার পোশাকে, এক হাজার গোয়েন্দা ও বাকিরা সাদা পোশাকে থাকবে।

বৃহস্পতিবার (১৮ ফেব্রুয়ারি) ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

তিনি বলেন, আজ থেকে পুলিশ মোতায়েন করা হবে। টিএসসি, পলাশী, ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকাসহ শহীদ মিনার এলাকায় আজ থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত মিছিল-সমাবেশ বন্ধ থাকবে।

২১শে ফেব্রুয়ারি সন্ধ্যা সাতটা থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত শহীদ মিনার এলাকায় গাড়ি নিয়ন্ত্রণ করা হবে। ডিএমপি নির্দেশিত চার্ট অনুযায়ী গাড়ি প্রবেশ করবে।

যারা পায়ে হেঁটে শহীদ মিনারে প্রবেশ করবেন তারা পলাশী মোড়ে অবস্থান করবেন। পরে পলাশী মোড়, জগন্নাথ হলের পাশ দিয়ে রাত ১২টা ৪৫ মিনিটের পর শহীদ মিনারে প্রবেশ করতে পারবেন।

প্রত্যেকটি গেটে আর্চওয়ে, হ্যান্ডমেটাল ডিটেক্টর দিয়ে তল্লাশি করা হবে। থাকবে ওয়াচ টাওয়ার। শহীদ মিনারের নিরাপত্তায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিএনসিসি ইউনিটের সঙ্গে সমন্বয় করা হবে।

এছাড়া সিটি করপোরেশন, ঢাকা বিশ্ববিদ্যালয় প্রশাসন, ফায়ার সার্ভিসসহ নিরাপত্তার দায়িত্বে নিয়োজিত সবার সঙ্গে সমন্বয় করে সার্বিক নিশ্ছিদ্র নিরাপত্তা নেওয়া হবে।

শাহবাগ থেকে টিএসসি, দোয়েল চত্বরসহ পুরো এলাকা সিসি ক্যামেরার আওতায় থাকবে। সিসি ক্যামেরা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা নিয়ন্ত্রণ করবেন বলেও জানান তিনি।

আপনার মন্তব্য

আলোচিত