সিলেটটুডে ডেস্ক

০৭ এপ্রিল, ২০১৬ ২২:৫৭

শনিবারের মধ্যে নাজিমের খুনিরা গ্রেপ্তার না হলে জবিতে লাগাতার ছাত্র ধর্মঘট

শনিবারের মধ্যে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্র  নাজিমুদ্দিন সামাদের খুনিরা গ্রেপ্তার না হলে বিশ্ববিদ্যালতে লাগাতার ছাত্র ধর্মঘটের ডাক দিবে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয় শাখা ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক এস কে শুভ বলেন, “আগামীকাল শুক্রবার বিকাল ৩টায় শাহবাগে সাধারণ শিক্ষার্থীরা বিক্ষোভ সমাবেশ করবে। শনিবারের মধ্যে খুনীরা গ্রেপ্তার না হলে রোববার সর্বাত্মক ছাত্র ধর্মঘট পালন করা হবে।”

সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি মুজাহিদুল ইসলাম অনীক বলেন, “এই ঘটনার পর প্রশাসন কী ব্যাবস্থা নেবে- তা আমরা আজ ভিসির কাছে জানতে চাইব। আর আগামীকাল বিকালে আমাদের সংহতি সমাবেশ হবে।”

বৃহস্পতিবার নাজিম হত্যার প্রতিবাদ দিনভর বিক্ষোভ পালন করে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। তাদের অবরোধের কারণে পুরান ঢাকার বেশ কয়েকটি এলাকায় যান চলাচল বন্ধ হয়ে যায়।

সিলেটে থাকাকালীন গণজাগরণ মঞ্চের আন্দোলনে যুক্ত থাকা নাজিমুদ্দিন সামাদ এ বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের সান্ধ্যকালীন বিভাগের ছাত্র ছিলেন।  ফেইসবুক পাতায় তিনি নিজেকে সিলেট জেলা বঙ্গবন্ধু জাতীয় যুব পরিষদের তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক হিসেবে উল্লেখ করেন।

বুধবার ( ৬ এপ্রিল) রাত সাড়ে ৮টার পরে রাজধানীর সূত্রাপুর এলাকায় অজ্ঞাত দুর্বৃত্তদের চাপাতি ও গুলির আঘাতে নিহত হন নিজামুদ্দিন সামাদ। তাকে হত্যা করার সময় খুনিরা "আল্লাহু আকবর" বলে স্লোগান দেয় বলে এলাকাবাসি জানিয়েছিলেন। সামাদ প্রগতিশীল আন্দোলনের সাথে যুক্ত ছিলেন। সামাজিক যোগাযোগ মধ্যম ফেসবুকে ধর্মান্ধতার বিরুদ্ধে সোচ্চার ছিলেন তিনি।

আপনার মন্তব্য

আলোচিত