সিলেটটুডে ডেস্ক

৩০ এপ্রিল, ২০১৬ ১৯:৪০

নাজিমউদ্দিন হত্যা : তদন্তে ব্যর্থ পুলিশ, মামলা সিআইডিতে হস্তান্তর

এক মাস পেরোতে গেলেও নাজিমউদ্দিন হত্যা রহস্য বা খুনীদের শনাক্ত করতে পারনি আইনশৃঙ্খলা বাহিনী। পুলিশের ২০ দিনের তদন্তে কোনো দৃশ্যমান অগ্রগতি না পেয়ে মামলাটি তদন্তের দায়িত্ব দেয়া হয়েছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডিকে)।

শনিবার (৩০ এপ্রিল) মামলাটি সিআইডিতে হস্তান্তর করা হয়েছে। 

এ ব্যাপারে সূত্রাপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তপন কুমার সাহার বলেন, নাজিমুদ্দিন হত্যার ঘটনায় কাউকে শনাক্ত করা যায়নি। খুনের ঘটনার পর থেকে আমরা সামগ্রিক বিষয় নিয়ে কাজ করছিলাম। এমনকি নাজিমুদ্দিনের গ্রামের বাড়ি সিলেটেও তদন্ত দল পাঠানো হয়েছিলো। কিন্তু তারপরও এ হত্যাকাণ্ডের কোন ক্লু পাওয়া সম্ভব হয়নি। শেষমেষ ২৭ এপ্রিল মামলাটি সিআইডিতে হস্তান্তর করা হয়েছে।

সিআইডির দায়িত্বপ্রাপ্ত এক কর্মকর্তা জানান, মামলার দায়িত্ব পাওয়ার পর থেকেই তদন্ত কাজ শুরু করা হয়েছে। প্রাথমিক ভাবে আমরা প্রয়োজনিয় আলামত সংগ্রহ করার পাশাপাশি এই মামলার পূর্বের তদন্ত কর্মকর্তার সাথে কথা বলে সার্বিক তথ্য সংগ্রহের চেষ্টা করছি।

উল্লেখ্য, নাজিমউদ্দিন সামাদ গত ৬ এপ্রিল রাত সোয়া ৮টার দিকে সূত্রাপুরের একরামপুরে তাকে কুপিয়ে ও গলাকেটে হত্যা করা হয়। ৭ এপ্রিল পুলিশ বাদী হয়ে সূত্রাপুর থানায় অজ্ঞাত আসামি করে একটি হত্যা মামলা দায়ের করে। 

এদিকে, এই হত্যাকাণ্ডের দায় স্বীকার করে আনসারুল্লাহ বাংলাটিম। ৮ এপ্রিল সাইটইন্টিলিজেন্স নামের একটি সাইটে দায় স্বীকার করে এই বিবৃতি প্রদান করা হয়। যদিও ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার ও কাউন্টার টেরোরিজমের প্রধান মনিরুল ইসলাম এই দায়কে ভিত্তিহীন বলে দাবি করেছিলেন। তিনি বলেছিলেন, সাইট ইন্টিলিজেন্সের এই দাবি ভার্চুয়াল। এর সাথে বাস্তবতার কোনো মিল নেই।

সূত্রাপুরের রজনী চৌধুরি রোডের ২৯/গ নম্বর বাড়িরর ষষ্ঠ তলার একটি ফ্ল্যাটে মেস করে থাকতেন নাজিমউদ্দিন। তিনি অনলাইন এক্টিভেস্ট হিসেবে বিভিন্ন সময় ফেসবুকের লেখা লেখি করতেন। 

নাজিমউদ্দিন (২৭) জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে আইন বিষয়ে সান্ধ্যকালীন মাস্টার্সের ছাত্র ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত