সিলেটটুডে ডেস্ক

০৪ মে, ২০১৬ ২০:১১

রাষ্ট্রপতির বেতন-ভাতা দ্বিগুণ হলো

দ্বিগুন করা হয়েছে রাষ্ট্রপতির বেতন-ভাতা। রাষ্ট্রপতি এখন থেকে ১ লাখ ২০ হাজার টাকা বেতন পাবেন। যা আগে ছিল ৬১ হাজার ২০০ টাকা।
 
বুধবার (০৪ মে) বিকেলে জাতীয় সংসদে দি প্রেসিডেন্টস (রেম্যুনারেশন অ্যান্ড প্রিভিলেজেস) (অ্যামেন্ডমেন্ট) বিল ২০১৬ পাসের জন্য উত্থাপন করেন সংসদ কার্যে মন্ত্রিপরিষদ বিভাগের দায়িত্বপ্রাপ্ত কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী।

বিলটিতে জাতীয় পার্টির প্রেসিডিয়াম  সদস্য ফখরুল ইমাম, কাজী ফিরোজ রশিদ, নুরুল ইসলাম মিলন, এবং নূর-ই-হাসনা লিলি চৌধুরী, স্বতন্ত্র সংসদ সদস্য আব্দুল মতিন যাচাই-বাছাই করার প্রস্তাব দেন এবং তাদের প্রস্তাবের পক্ষে যুক্তি তুলে ধরেন। যদিও তাদের প্রস্তাব কণ্ঠভোটে নাকচ হয়ে যায়।
 
এর আগে গত ২৫ জানুয়ারি বিলটি সংসদে উত্থাপন করেন সংসদ কার্যে মন্ত্রীপরিষদ বিভাগের দায়িত্বপ্রাপ্ত কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী। পরে বিলটি অধিকতর যাচাই-বাছাই করার জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটিতে পাঠানো হয়।
 
সংশোধিত প্রস্তাব অনুযায়ী রাষ্ট্রপতির বেতন ৬১ হাজার ২০০ টাকা থেকে বেড়ে ১ লাখ ২০ হাজার টাকা করা হয়েছে।

এছাড়া রাষ্ট্রপতি বিমানে ভ্রমণ করলে তার বীমার জন্য আগের ১৫ লাখ টাকার পরিবর্তে আইন সংশোধনের পর ২৭ লাখ টাকা হারে তা পাবেন। তবে রাষ্ট্রপতির স্বেচ্ছাধীন তহবিলে আগের মতোই দুই কোটি টাকা থাকবে।

আপনার মন্তব্য

আলোচিত