সিলেটটুডে ডেস্ক

০৯ জুন, ২০১৬ ০০:১৬

৩৪৪১ জনের এসএসসি’র ফল পরিবর্তন

এসএসসি ও সমমানের পরীক্ষার ফল চ্যালেঞ্জ করে ১০টি শিক্ষাবোর্ডে ৩ হাজার ৪৪১ পরীক্ষার্থীর ফলাফলে পরিবর্তন এসেছে। নতুন করে পাস করেছে ৭১১ জন।

বুধবার (০৮ জুন) বিভিন্ন শিক্ষাবোর্ড পুনঃনিরীক্ষার ফল প্রকাশ করে।
 
পুনঃনিরীক্ষার ফলে ঢাকা বোর্ডের ২০৫ জন শিক্ষার্থী নতুন করে পাস করেছেন।এছাড়া দিনাজপুর বোর্ডের ৪৯ জন, সিলেটে ১৯ জন, কুমিল্লায় ১৩২ জন, যশোরে ৫৩ জন, চট্টগ্রামে ১৯ জন, বরিশালে ৫৩ জন, রাজশাহীতে ৭৪ জন এবং মাদ্রাসা বোর্ডে ১৮৫ জন শিক্ষার্থী অকৃতার্য হলেও পুনঃনিরীক্ষায় পাস করেছেন।
 
এবার ঢাকা বোর্ডে ১ হাজার ২৮১ জন, দিনাজপুর বোর্ডে ২১৫ জন, সিলেটে ১৫১ জন, কুমিল্লায় ৩৫৯ জন, যশোর ২৭৯ জন, চট্টগ্রামে ২৪৩ জন, বরিশাল বোর্ডে ১৬৩ জন, রাজশাহী বোর্ডে ৩৭৩ জন, মাদ্রাসা বোর্ডে ২৯৪ এবং কারিগরি বোর্ডের ৮৩ জন শিক্ষার্থীর ফল পরিবর্তন হয়েছে।
 
পুনঃনিরীক্ষণে ১০টি বোর্ডের ৩ হাজার ৪৪১ শিক্ষার্থীর মোট জিপিএ বেড়েছে।এরমধ্যে ঢাকা বোর্ডে ১৯৯ জন শিক্ষার্থী নতুন করে জিপিএ-৫ পেয়েছে।চট্টগ্রাম বোর্ডে ২৬ জন, সিলেটে ৬৯ জন, কুমিল্লায় ২৯ জন, রাজশাহীতে ১৭০ জন, যশোরে ১১২ জন, বরিশালে ৫৩ জন, দিনাজপুরে ১০৪ জন, মাদ্রাসা বোর্ডে ৪৬ জন এবং কারিগরি বোর্ডের ৩ জন শিক্ষার্থী নতুন করে জিপিএ-৫ পেয়েছে।
 
গত ১১ মে একযোগে সারাদেশে এসএসপি পরীক্ষার ফল প্রকাশ করা হয়।এবার ৮৮ দশমিক ২৯ শতাংশ শিক্ষার্থী পাস করেছে, যাদের মধ্যে জিপিএ-৫ পেয়েছে ১ লাখ ৯ হাজার ৭৬১ জন।
 
১২ থেকে ১৮ মে শিক্ষার্থীরা প্রতিটি পত্রের জন্য ১২৫ টাকা ফি দিয়ে ফল পুনঃনিরীক্ষণে এসএমএসে আবেদন করেছিল।
 
কোনো প্রশ্নের উত্তরে নম্বর না দেওয়া, নম্বর দিয়েও ভুলে তা মোট নম্বরের সঙ্গে যোগ না করা এবং সব প্রশ্নের উত্তরে দেওয়া নম্বর যোগ করতে গিয়ে কোনো সমস্যা থাকলে তা পুনঃনিরীক্ষণের সময় দেখা হয়।

আপনার মন্তব্য

আলোচিত