সিলেটটুডে ডেস্ক

০৯ জুন, ২০১৬ ০৯:২৬

‘বন্দুকযুদ্ধে’ রাজধানী দুজন ও গাইবান্ধায় জেএমসি সদস্য নিহত

রাজধানীর রামপুরায় র‌্যাবের সঙ্গে 'বন্দুকযুদ্ধে' কামাল পারভেজ (৪৫) নামে এক ব্যক্তি নিহত হয়েছেন।

রাজধানীর রামপুরা ও তুরাগে র‌্যাবের সঙ্গে পৃথক বন্দুকযুদ্ধে দু’জন নিহত হয়েছেন। নিহতদের একজন কামাল পারভেজ (৫৪) ও অন্যজন নজরুল ৩৫)। র‌্যাবের দাবি নজরুল অজ্ঞানপার্টির ‘গ্যাং লিডার’। তবে কামালের বিষয়ে বিশেষ কিছু জানা যায়নি।

র‍্যাব সূত্র জানায়, গত রাতে তুরাগের প্রত্যাশা ব্রিজের উপরে র‌্যাবের চেকপোস্ট চলছিল। এ সময় কয়েকজন ছিনতাইকারী সেখানে উপস্থিত হয়ে র‌্যাবের উপর চড়াও হয়। এ সময় র‌্যাবের সঙ্গে গুলি বিনিময়ের ঘটনা ঘটে। এতে গুলিবিদ্ধ হয়ে মারা যান অজ্ঞানপার্টির গ্যাং লিডার নজরুল (৩৫)।

বুধবার দিবাগত রাতে বন্দুকযুদ্ধে নিহত হন তারা। এদিকে একই রাতে গাইবান্ধার  গোবিন্দগঞ্জ উপজেলায় পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে গুলিবিদ্ধ হয়ে অজ্ঞাত পরিচয় জামাআতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) এক সদস্য (৩৫)  নিহত হয়েছেন। তাঁর নাম জানা যায় নি।

বুধবার দিবাগত রাত ১টার দিকে পূর্ব রামপুরার বালুর মাঠে র‌্যাব-৩ এর সঙ্গে এ বন্দুকযুদ্ধ হয়।

কামাল পারভেজ রাজধানীর উত্তরখান এলাকার বাসিন্দা এবং বরিশালের গৌরনদী উপজেলার কেনাই কাজীর ছেলে বলে জানা গেছে।

রামপুরা থানার এসআই দেলোয়ার হোসেন জানান, র‌্যাবের কাছ থেকে খবর পেয়ে পুলিশ লাশটি উদ্ধার করে রাতেই ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নিয়ে যায়।

এর আগে গত মঙ্গলবার রাজধানীর পল্লবীর কালশী এলাকায় 'বন্দুকযুদ্ধে' ২ জন নিহত হন। পরে পুলিশ জানায়, নিহতরা জঙ্গি সংগঠন জেএমবির সদস্য।

এদের মধ্যে জয়পুরহাটের জঙ্গি তারেক হোসেন মিলু ওরফে ইসমাইল রাজশাহী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক রেজাউল করিম খুনে ও অপরজন দিনাজপুরের সুলতান মাহমুদ ওরফে রানা ওরফে কামাল বগুড়া শিয়া মসজিদে হামলার সঙ্গে জড়িত।

আপনার মন্তব্য

আলোচিত