সিলেটটুডে ডেস্ক

১৬ জুন, ২০১৬ ০১:৩৫

মাদারীপুরে শিক্ষকের উপর হামলা চালায় জঙ্গিরা, অধ্যক্ষের আশঙ্কা

মাদারীপুরে সরকারি নাজিমউদ্দিন বিশ্ববিদ্যালয় কলেজের শিক্ষক হামলার ঘটনায় জঙ্গিরা জড়িত থাকতে পারে আশঙ্কা করেছেন কলেজটির অধ্যক্ষ হিতেন চন্দ্র মণ্ডল।

বুধবার রাতে বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন শিক্ষক রিপন চক্রবর্তীকে দেখতে গিয়ে অধ্যক্ষ এ আশঙ্কা করেন।

অধ্যক্ষ হিতেন চন্দ্র মণ্ডল জানান, ওই শিক্ষকের অবস্থা গুরুতর। কোনো জঙ্গি সংগঠনের সদস্যরা তার ওপর হামলা চালিয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে। তিনি আরো জানান, পুলিশের জিজ্ঞাসাবাদে আটক যুবক তার নাম প্রিন্স সাইফুল্লাহ এবং তিনি ঢাকার উত্তরার একটি কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র বলে জানিয়েছেন। তার বাবা গোলাম সাইফুল্লাহ একটি বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত। পরিবারসহ তিনি উত্তরায় থাকেন। তাদের গ্রামের বাড়ি চাঁপাইনবাবগঞ্জ। আটক প্রিন্স সাইফুল্লাহকে মাদারীপুর সদর থানা হেফাজতে রাখা হয়েছে।

মেডিকেল কলেজের অধ্যক্ষ ডা. ভাস্কর সাহা বলেন, রিপন চক্রবর্তী এখন আশঙ্কামুক্ত। তাঁকে গভীর পর্যবেক্ষণে রাখা হয়েছে।

বুধবার বিকেল ৫টায় কলেজের পাশে নিজ ঘরে রিপন চক্রবর্তীকে কুপিয়ে জখম করেছে দুর্বৃত্তরা। এরপর পালানোর সময় প্রিন্স সাইফুল্লাহকে আটক করে স্থানীয় লোকজন। গণিত বিভাগের শিক্ষক রিপন চক্রবর্তী কলেজের পেছনে একটি বাড়িতে ভাড়া থাকেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, তিনজন দুর্বৃত্ত রিপনের ঘরের দরজায় নক করে। তিনি দরজা খোলার সঙ্গে সঙ্গে তারা তাকে এলোপোথাড়ি কোপাতে থাকে। এ সময় ওই শিক্ষকের চিৎকার শুনে স্থানীয় লোকজন এগিয়ে এলে দুর্বৃত্তরা পালিয়ে যায়। স্থানীয়রা ধাওয়া দিয়ে তিন হামলাকারীর একজনকে আটক করে পুলিশে দেয়।

শিক্ষককে উদ্ধার করে প্রথমে মাদারীপুর সদর হাসপাতালে এবং পরে উন্নত চিকিৎসার জন্য বরিশাল শের-ই বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত