সিলেটটুডে ডেস্ক

০৩ জুলাই, ২০১৬ ১৩:১৪

'হামলাকারীরা উচ্চশিক্ষিত, ধনী পরিবারের সন্তান'

রাজধানীর গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁয় হামলাকারীরা স্থানীয় একটি জঙ্গি সংগঠনের সদস্য। কথিত ইসলামিক স্টেটের সাথে তাদের কোনও যোগাযোগ নেই। এমন দাবি করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান।

বার্তা সংস্থা এএফপির এক প্রতিবেদনে এ খবর জানিয়ে বলা হয় স্বরাষ্ট্রমন্ত্রী জানান, তারা সবাই বিশ্ববিদ্যালয় পড়ুয়া উচ্চ শিক্ষিত তরুণ।

তিনি বলেন, তারা ধনী পরিবারের সন্তান। এরা কেউই কখনই মাদ্রাসায় পড়তে যায়নি। ইসলামিক জঙ্গিবাদে জড়িয়ে পড়া আজকাল একটা ফ্যাশনে পরিণত হয়েছে বলে মন্তব্য করেন স্বরাষ্ট্রমন্ত্রী।

এরই মধ্যে হামলাকারীদের ছবি প্রকাশ করেছে ইসলামিক স্টেটের বার্তা সংস্থা আমাক। আইএসপিআর থেকে হামলাকারীদের মৃতদেহের যে ছবি সরবরাহ করা হচ্ছে সেগুলোর সাথে আমাকে প্রকাশিত জিহাদিদের চেহারা অনেকাংশেই মিলছে।

এর আগে শুক্রবার রাতেই আমাকের বরাত দিয়ে জঙ্গি কর্মকাণ্ড পর্যবেক্ষণকারী ওয়েবসাইট ‘সাইট’-এ খবর বেরিয়েছিল হলি আর্টিজান রেস্তোরার হামলার দায়িত্ব আইএস নিয়েছে এবং জিহাদিরা ২০ জনকে হত্যা করেছে।

পরে শনিবার সকালে সেনাবাহিনীর কমান্ডো অভিযানের পর হলি আর্টিজানে ২০ জনেরই গলাকাটা মৃতদেহ পাওয়া যায়।

এমনকি কমান্ডো অভিযানের আগেই হলি আর্টিজান রেস্তোরাঁর ভেতরের হত্যাযজ্ঞ এবং গলাকাটা মৃতদেহের ছবি প্রকাশ করা হয় সাইটে। এদের মধ্যে সতেরো জন বিদদেশি দুজন বাংলাদেশি এবং একজন বাংলাদেশি বংশোদ্ভূত মার্কিন নাগরিক।

কমান্ডো অভিযানে ছয়জন হামলাকারী নিহত হলেও একজনকে জীবিত আটক করা হয়েছে। তাকে সেনাবাহিনীর গোয়েন্দারা এখন জিজ্ঞাসাবাদ করছে। সুত্র: বিবিসি

আপনার মন্তব্য

আলোচিত