সিলেটটুডে ডেস্ক

১৭ জুলাই, ২০১৬ ১৬:৪৭

বিপথগামীরা ফিরে আসুন, সহযোগিতা করবো : র‍্যাব ডিজি

বিপথগামী ও নিখোঁজদের ফিরে আসার আহ্বান জানিয়েছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব) মহাপরিচালক (ডিজি) বেনজীর আহমেদ। তিনি বলেন, যারা বিপথে গেছেন ফিরে আসুন। আপনাদের সহযোগিতা করা হবে। আপনাদের পথকে নিষ্কণ্টক করা হবে।

রাজধানীর খামারবাড়ি কৃষিবিদ ইনস্টিটিউশন বাংলাদেশ-এর সেমিনার কক্ষে আয়োজিত 'জননিরাপত্তা ও আইন-শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভা'য় বিশেষ অতিথির বক্তব্যে একথা বলেন তিনি।

বেনজীর আহমেদ বলেন, দেশে এখন ক্রান্তিকাল চলছে। এই ক্রান্তিকাল মোকাবেলায় সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে। বীর বাঙালিরা সব সময় অন্যায়ের বিরুদ্ধে সোচ্চার ছিল। ষড়যন্ত্রও বারবার রুখে দিয়েছে।

তিনি বলেন, এই দেশের প্রাইভেট বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে কী শিক্ষা দেয়া হচ্ছে? কীভাবে তারা জঙ্গিবাদে জড়িয়ে দিচ্ছে? তাদের যদি মহানুভবতা, স্বাধীনতার চেতনার দীক্ষা দেয়া হতো তাহলে তারা বিপথে যাওয়ার কথা নয়। আমাদের আইন-শৃঙ্খলা বাহিনী শক্ত অবস্থানে রয়েছে। আমাদের সিকিউরিটি প্লান কি তা গত ১ জুলাই সবাই দেখেছে। যদিও জঘন্য হত্যাকাণ্ড ঘটিয়েছে সন্ত্রাসীরা।

র‍্যাব ডিজি বলেন, হত্যাকাণ্ড ঘটিয়ে এদেশে ইসলাম আসেনি। মহানুভবতা, সদ্ব্যবহারের মাধ্যমে, সুফিবাদের মাধ্যমে ইসলাম এসেছে। এদেশ কাজী নজরুলের, বঙ্গবন্ধুর, রবীন্দ্রনাথের, হিন্দু-মুসলমান খ্রিস্টান সবার। এদেশে তাই মানবতাবিরোধী দানবীয় তাণ্ডব চলবে না।

স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামালের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক, ডিএমপি কমিশনার আছাদুজ্জামান মিয়া, সাবেক ছাত্রনেতা এনামুল হক শামীম, ঢাকা উত্তর মহানগর আওয়ামী লীগ নেতা সাদেক খান, স্কলাসটিকা স্কুলপ্রধান ব্রি. জে. সাখাওয়াত হোসেন, মানারাত স্কুলের অধ্যক্ষ মেহেদি হাসান প্রামাণিক, নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (ভিসি) আতিকুল ইসলাম। ওয়ার্ল্ড বিশ্ববিদ্যালয়ের ভিসি আব্দুল মান্নান, ইউডা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর এমাজউদ্দিন ও প্রাইভেট বিশ্ববিদ্যালয় মালিক সমিতির সভাপতি শেখ কবির হোসেন।

আপনার মন্তব্য

আলোচিত