সিলেটটুডে ডেস্ক

১৭ জুলাই, ২০১৬ ১৮:৫১

শেওড়াপাড়ার ‘জঙ্গি আস্তানায়’ ছিল ৪ জন, পরিচয় দিত বাংলা কলেজের ছাত্র

রাজধানীর পশ্চিম শেওড়াপাড়ার ‘জঙ্গি আস্তানা’র একটি রুমে থাকত চারজন। তারা নিজেদের বাংলা কলেজের ছাত্র পরিচয় দিয়ে ওই বাসা ভাড়া নিয়েছিল।

এলাকাবাসী জানান, ঈদের পরদিন ওই বাসায় একজনকে দেখা গেছে। বাড়ির নীচতলার এক রুমে তারা চারজন থাকতো। পশ্চিম শেওড়াপাড়ায় ৪৪১/৮ নম্বর বাড়িটির ওই ফ্ল্যাটে তালা ঝুলছে ঈদের পরদিন থেকে।

পাশের রুমের বাসিন্দা গার্মেন্টকর্মী মামুন বলেন, মাস তিনেক আগে একবার তাদের সঙ্গে আমার কথা হয়। গার্মেন্টে কাজ করি বলে আমি সকালে গিয়ে রাতে ফিরি। ফলে খুব বেশি যোগাযোগ হয়নি। তাদের সঙ্গে প্রথম দফায় কথা হওয়ার সময় তারা জানিয়েছিল, তারা বাংলা কলেজে পড়ে।

নিচতলার আরেক ফ্লাটের এক নারী জানান, এখানে ঈদের তিনদিন আগেও ওই ফ্লাটের ভাড়াটিয়ারা ছিলেন। তারা প্রায় তিন মাস আগে বাসা ভাড়া নিয়েছেন। বেশিরভাগ সময়ই বাসাটির দরজায় বাইরে থেকে তালা দেয়া থাকতো।
মাঝেমধ্যে বাইরে থেকে তালা দেয়া থাকলেও ভেতরে লোক থাকতো বলেও দাবি করেন তিনি। এতে সন্দেহ দেখা দিলে তিনি বাড়ির মালিককেও জানিয়েছিলেন। জবাবে বাড়ির মালিক তাকে বলেন, ওরা ছাত্র মানুষ, পড়াশুনা করে মনে হয়।

ওই ভবনের দোতলার এক বাসিন্দা বলেন, তাদের বয়স ২০ থেকে ২৪ বছরের মধ্যে। এদের বিষয়ে তেমন কিছু জানি না। তবে চলাফেরায় অস্বস্তিকর কিছু নজরে আসেনি। ছাত্র পরিচয় দিয়েছিল, দেখতেও ছাত্রদের মতোই।

উল্লেখ্য, রোববার রাজধানীর ৪৪১/৮ পশ্চিম শেওড়াপাড়ার বাসা থেকে  বাসার মালিক নুরুল ইসলামকে গ্রেপ্তার করা হয়। এসময় তাঁর বাড়ি থেকে একটি হাতে তৈরি গ্রেনেড ও জঙ্গিদের ব্যবহৃত কালো পোশাক উদ্ধার করা হয়েছে বলে নিশ্চিত করে পুলিশ। গ্রেপ্তার হওয়া নুরুল ইসলাম জঙ্গিদের থাকার জায়গা দিয়েছিলেন বলে পুলিশ নিশ্চিত হয়েছে। নুরুল ইসলাম মিরপুর আদর্শ উচ্চবিদ্যালয়ে শিক্ষক বলে জানা গেছে।

আপনার মন্তব্য

আলোচিত