অনলাইন প্রতিবেদক

১৯ জুলাই, ২০১৬ ১৫:৪৩

গুলশান হামলায় জড়িত সন্দেহভাজন আরও ৪ জনের ভিডিও প্রকাশ করল র‍্যাব

গুলশান হামলার ঠিক আগ মুহূর্তে ওই এলাকায় সন্দেহভাজন চার জন ও একটি প্রাইভেট কারের ভিডিও প্রকাশ করেছে র‍্যাপিড একশন ব্যাটেলিয়ন (র‍্যাব)।

ভিডিওটি দেখতে ক্লিক করুন এখানে

র‍্যাব মিডিয়া সেলের ফেসবুক পেজ থেকে আপলোড করা ভিডিওতে দেখা যায়, সন্দেহভাজন এক তরুণ হোলি আর্টিজান রেস্তোরায় পাশের রাস্তার এপাশ-ওপাশ করতে থাকে। হঠাৎ করে একটি গাড়ি এসে থামার পর সে রাস্তা পার হয়। র‍্যাব এই গাড়িকেও সন্দেহজনক কার বলে মার্ক  করে রেখেছে তাদের ভিডিওতে।  প্রথম তরুণ রাস্তা পার হবার পর রাস্তার ওইপাশে আরেকজন যুবককে দেখা যায় তাঁর সাথে মিলতে। এরপর দুজনকে  বারবার রাস্তার বিভিন্ন দিকে হাঁটাহাঁটি করতে দেখা যায়।

র‍্যাব তাদের প্রকাশ করা ভিডিওতে দুজন নারীকে সন্দেহের তালিকায় রেখেছে। ওই দুই নারীও একই সময় ওই রাস্তা দিয়ে যাচ্ছিলেন।

মঙ্গলবার দুপুর ২টায় দিকে করা ঐ ভিডিও পোস্টে র‍্যাব লিখেছে, '"গুলশানের হামলার সাথে জড়িত সন্দেহভাজন চারজনকে নির্ণয়। এদের পরিচয় জানা থাকলে দ্রুত র‍্যাবের যে কোন নিকটস্থ ব্যাটালিয়ন অথবা ক্যাম্পে অবহিত করুন। মোবাইল: ০১৭৭৭৭২০০৫০"।  
উল্লেখ্য গত ১ জুলাই কূটনীতিক পাড়া গুলশানের ৭৯ নম্বর সড়কে বিদেশিদের কাছে জনপ্রিয় ওই ক্যাফেতে জঙ্গিরা ঢুকে অস্ত্রের মুখে সবাইকে জিম্মি করে। তাদের মোকাবেলায় গিয়ে নিহত হন দুই পুলিশ কর্মকর্তা। এরপর জঙ্গিরা ১৭ বিদেশিসহ ২০ জনকে হত্যা করে। প্রায় ১২ ঘণ্টা পর কমান্ডো অভিযান চালিয়ে ওই রেস্তোরাঁর নিয়ন্ত্রণ নেয় সশস্ত্রবাহিনী। ওই অভিযানে ছয় হামলাকারী নিহত এবং একজনকে আটক করা হয় বলে সরকারের পক্ষ থেকে জানানো হয়। জিম্মিদের মধ্যে ৯ জন ইতালিয়, ৭ জন জাপানি, ৩ জন বাংলাদেশি এবং ১ জন ভারতীয় নাগরিক রয়েছেন।

আপনার মন্তব্য

আলোচিত