সিলেটটুডে ডেস্ক

২৭ জুলাই, ২০১৬ ১৬:১৩

ছেলের লাশ গ্রহণ করবেন না জঙ্গি সাব্বিরের বাবা

“আমাদের পুরো পরিবার আওয়ামী লীগের রাজনীতির সাথে যুক্ত। আমার বড়ভাইও ইউনিয়ন কমিটির সভাপতি ছিলেন। আমিও সাধারণ সম্পাদক ও সভাপতি হিসেবে দীর্ঘদিন ধরে দায়িত্ব পালন করেছি। আমাদের ঘরের সন্তানের এ ধরণের কর্মকাণ্ড লজ্জার।”

বলছিলেন কল্যণপুরে নিহত জঙ্গি সাব্বিরুল সাব্বিরুল হক কণিকের বাবা আনোয়ারা উপজেলার বরুমছড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি আজিজুল হক।

এই ছেলের লাশও গ্রহণ করবেন না বলে জানিয়ে দিয়েছেন তিনি। বলেছেন, “নিজের জন্মদাতা পিতার কথা না শুনে খারাপ লোকের কথা শোনে... তার চেহারাও দেখতে চাই না। তার লাশও নিতে যাব না"।

সাব্বিরুল হক ছয় মাস আগে গত ২১ ফেব্রুয়ারি রাউজানে এক বিয়েতে যাওয়ার কথা বলে বাবার কাছ থেকে পাঁচশ টাকা নিয়ে বের হয়ে আর ফিরে আসেননি। ছেলে নিখোঁজ হওয়ার পর জিডি না করা প্রসঙ্গে তিনি বলেন , ‘‘আমাদের পুরো ফ্যামিলি আওয়ামী লীগের রাজনীতির সাথে সম্পৃক্ত।লোকলজ্জা আর সামাজিকতার ভয় ছিল, রাগ-ক্ষোভও ছিল।"

পারিবারিক সূত্র জানায়, সাব্বিরুল হক কণিক জামায়াত নিয়ন্ত্রিত আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয় চট্টগ্রাম (আইআইইউসির): ইকনোমিক অ্যান্ড ব্যাংকিং বিভাগের ছাত্র ছিলেন। গোল্ডেন জিপিএ পেয়ে সরকারি মুসলিম হাই স্কুল থেকে ২০১০ সালে এসএসসি এবং ২০১২ সালে চট্টগ্রাম সরকারি কমার্স কলেজ থেকে এইচএসসি পাস করেন। এইচএসসির পর চকবাজারে জামায়াত-শিবির পরিচালিত রেটিনায় কোচিং করতে গিয়ে হঠাৎ করে তার কথাবার্তা, চালচলনে পরিবর্তন দেখা দেয়।

সোমবার (২৫ জুলাই) দিবাগত মধ্যরাতে রাজধানীর কল্যাণপুরের এক 'জঙ্গি আস্তানায়' যৌথ বাহিনীর অভিযানে অন্য ৮ সঙ্গির সাথে নিহত হয় সাব্বির। 

সূত্র: বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম

আপনার মন্তব্য

আলোচিত