নিজস্ব প্রতিবেদক

১৫ আগস্ট, ২০১৬ ১৪:১৭

সাম্প্রদায়িক সম্প্রীতির বিখ্যাত সেই ছবির আলোকচিত্রী শাহনাজ পারভিন আর নেই

জাঁকজমকপূর্ণ দুর্গা উৎসবের  দৃশ্য মুগ্ধ হয়ে দেখছে এক মাদ্রাসা ছাত্র। বছর তিনেক আগে এরকম একটি ছবি অনলাইনে ভাইরাল হয়ে যায়। অসংখ্য লাইক আর শেয়ারে ফেসবুকে ছড়িয়ে পড়ে ছবিটি। সাম্প্রদায়িক অসহিষ্ণুতার সময়ে অসংখ্য মানুষ  তাদের ফেসবুক  টাইমলাইনে  অসাম্প্রদায়িক বাংলাদেশের এই চিত্র জুড়ে দিয়েছিলেন। আলোচিত এই ছবিটির পেছনের কারিগর আলোকচিত্রী শাহনাজ পারভিন মাত্র ৩২ বছর বয়সে  মারা গেছেন।


জানা গেছে দুরারোগ্য ব্যাধি ক্যান্সারে আক্রান্ত শাহনাজ ১৪ আগস্ট (রোববার) ঢাকায় মারা যান।

ব্যক্তিজীবনে নিভৃতচারি শাহনাজ পারভিনের কর্মস্থল লাইট এন্ড কম্পোজিশনের পক্ষ থেকে তাঁর মৃত্যুর খবর নিশ্চিত করা হয়েছে। তাদের ওয়েবসাইটে এ সংক্রান্ত এক খবরে বলা হয়েছে পুরস্কারপ্রাপ্ত আলোকচিত্রী শাহনাজ পারভিন মাত্র ৩২ বছর বয়সে মৃত্যুবরণ করেছেন।



শাহনাজ মূলত ডকুমেন্টারি ফটোগ্রাফি করতেন। ২০১৩ সালে তিনি লাইট এন্ড কম্পোজিশনে কন্ট্রিবিউটিং আলোকচিত্রী হিসেবে যোগ দেন। তাঁর ছবিতে জীবনের নানা গল্প ও  অসাম্প্রদায়িক বাংলাদেশের চিত্র তোলে ধরার প্রয়াস ছিল।

১৫ আগস্ট সোমবার রাজধানীর মুগধা কবরস্থানে শাহনাজের দাফন সম্পন্ন করা হয়েছে। তাঁর মৃত্যুকে গভীর শোক জানিয়েছে নারায়ণগঞ্জ ফটোগ্রাফি ক্লাব (এনপিসি)। এছাড়া ফেসবুকে অসংখ্য মানুষ তাকে স্মরণ করে পোস্ট করেছেন।




আপনার মন্তব্য

আলোচিত