সিলেটটুডে ডেস্ক

২৩ ডিসেম্বর, ২০১৬ ১৭:৩৩

হাসপাতালে মান্নাকে দেখে এলেন কাদের

হাসপাতালে চিকিৎসাধীন নাগরিক ঐক্যের আহ্বায়ক সদ্য কারামুক্ত মাহমুদুর রহমান মান্নাকে দেখতে হাসপাতালে গিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এ সময় মান্নাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান এবং তার চিকিৎসার খোঁজখবর নেন কাদের।

শুক্রবার দুপুরে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালের ৩০২ নম্বর কেবিনে মান্নাকে দেখতে যান ওবায়দুল কাদের।

দলের সাবেক এই নেতার পাশে প্রায় আধা ঘণ্টা সময় কাটান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। এ সময় তিনি মান্নার স্বাস্থ্যের খোঁজখবর নেন। এছাড়া বঙ্গবন্ধু মেডিকেলের উপাচার্য কামরুল হাসানকে ফোন করে মান্নার সুচিকিৎসার ব্যবস্থা নিতে অনুরোধ জানান।

এসময় ওবায়দুল কাদের বলেন, ‘আমরা একসঙ্গে অনেক দিন রাজনীতি করেছি। রাজনীতির বাইরেও একটা সম্পর্ক থাকে। গতকালই আসতে চেয়েছি, নির্বাচনের কারণে পারিনি। আজকে প্রোগ্রাম ছিল, শেষ করে চলে এসেছি।’

ডাকসু নির্বাচনে পরপর দুই বার জাসদ ছাত্রলীগের হয়ে মুজিববাদী ছাত্রলীগ নেতা ওবায়দুল কাদেরকে পরাজিত করেন মাহমুদুর রহমান মান্না। পরবর্তী সময়ে তিনি আওয়ামী লীগে যোগ দেন। তিনি দলের সাংগঠনিক সম্পাদকও নির্বাচিত হন। তবে ওয়ান-ইলেভেনের সময় সংস্কারবাদী ভূমিকার কারণে আওয়ামী লীগ থেকে অনেকটা ছিটকে পড়েন মান্না। পরে তিনি নাগরিক ঐক্য নামে নতুন দল গঠন করেন।

৫ জানুয়ারির বর্ষপূর্তিকে কেন্দ্র করে বিএনপি জোটের আন্দোলনের সময় বিএনপি নেতা সাদেক হোসেন খোকার সঙ্গে এক ফোনালাপের জেরে তার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের অভিযোগ আনা হয়। ২০১৫ সালের ২৫ ফেব্রুয়ারি তাকে গ্রেপ্তার করে পুলিশ। প্রায় ২১ মাস কারাভোগের পর সম্প্রতি জামিনে মুক্তি পেয়েছেন মান্না। তবে মুক্তির পরপরই তিনি বঙ্গবন্ধু মেডিকেলে ভর্তি হন। সেখানেই তিনি এখন চিকিৎসাধীন।

আপনার মন্তব্য

আলোচিত