সিলেটটুডে ডেস্ক

২৪ ডিসেম্বর, ২০১৬ ১২:৩৩

বাড়ির ভেতর এখনো তিন জঙ্গি, জীবিত আটকের চেষ্টা চলছে

রাজধানীর দক্ষিণখানের আশকোনা হাজি ক্যাম্পসংলগ্ন বাড়ির নিচতলায় এখনো তিন জঙ্গি রয়েছে এবং তাদের জীবিত আটকের চেষ্টা চলছে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া।

শনিবার (২৪ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টার দিকে জঙ্গি আস্তানা সন্দেহে ঘেরাও করা বাড়িটির সামনে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান তিনি।

ডিএমপি কমিশনার জানান, গোপন সংবাদের ভিত্তিতে ডিএমপির কাউন্টার টেররিজম ইউনিট (সিটি) জানতে পারে, দক্ষিণখানের ৫০ নম্বর বাড়ির ভেতর কয়েকজন জঙ্গি আছে। এরপর গতকাল শুক্রবার দিবাগত রাত ২টা থেকে ওই বাড়ির চার দিক ঘিরে রাখে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। সিটির কাছে তথ্য ছিল, জঙ্গিদের কাছে উচ্চক্ষমতাসম্পন্ন গোলাবারুদ, অস্ত্র ও অন্যান্য বিস্ফোরক দ্রব্যাদি ছিল। সেই কারণে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা জঙ্গিদের আত্মসমর্পণ করানোর চেষ্টা করছিল। পরে জানা যায়, ওই বাড়ির ভেতর সাত জঙ্গি আছে।

তিনি জানান, আজ সকাল সাড়ে ৯টার দিকে ওই সাতজনের মধ্যে চারজন আইনশৃঙ্খলা বাহিনীর কাছে আত্মসমর্পণ করেছে। তাদের ডিএমপির গোয়েন্দা শাখার (ডিবি) কার্যালয়ে নিয়ে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। আত্মসমর্পণের সময় তারা একটি পিস্তল ও ছয়টি গুলি পুলিশের হাতে দিয়েছে। এখনো ভেতরে যে তিন জঙ্গি রয়েছে, তারা পুলিশের কাছে আত্মসমর্পণ করতে রাজি নয়। তবে আইনশৃঙ্খলা বাহিনী তাদের জীবিত আটক করার চেষ্টা চালাচ্ছে।

তিনি আরও জানান, ঘিরে রাখা ভবনটির দ্বিতীয় ও তৃতীয় তলার বাসিন্দাদের নিরাপদে রাখা হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত